Breaking News
kkr-taem-morgan-all good

মর্গ্যান-সহ নাইটদের জরিমানা! মুম্বই-বধে কাদের প্রশংসা করলেন কেকেআর অধিনায়ক?

আইপিএলের দ্বিতীয়ার্ধ শুরুর আগে কলকাতা নাইট রাইডার্স ছিল সপ্তম স্থানে। আবু ধাবিতে টানা দুটি জয় কেকেআরকে তুলে নিয়ে গেল চতুর্থ স্থানে। মুম্বই ইন্ডিয়ান্সকে কলকাতা নাইট রাইডার্স হারিয়ে দেওয়ায় পয়েন্ট তালিকার যা অবস্থা তাতে শেষ চারে ওঠার দৌড়ে রয়েছে আটটির মধ্যে সাতটি দলই।তবে কলকাতা নাইট রাইডার্সকে পরের ম্যাচ থেকেই যে বিষয়ের উপর বিশেষ গুরুত্ব দিতে হবে তা হল ওভার রেট।

শেখ জায়েদ ক্রিকেট স্টে়ডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২৯ বাকি থাকতে সাত উইকেটে ম্যাচ জিতলেও চলতি আইপিএলে দ্বিতীয়বার স্লো ওভার রেটের ফাঁদে জড়িয়ে পড়েছে কেকেআর। যার জেরে আইপিএল আচরণবিধি অনুযায়ী নাইট অধিনায়ক ইয়ন মর্গ্যানের ২৪ লক্ষ জরিমানা ধার্য করা হয়েছে। প্রথম একাদশে থাকা বাকিদের ৬ লক্ষ টাকা বা ব্যক্তিগত ম্যাচ ফি-র ২৫ শতাংশের মধ্যে যেটি কম হবে সেটিই জরিমানা হিসেবে ধার্য করা হয়েছে।

কলকাতা নাইট রাইডার্স শুধু পয়েন্ট তালিকায় চারেই উঠে আসেনি, নেট রান রেট হয়েছে +০.৩৬৩। আটটি দলের মধ্যে কেকেআর ছাড়া বাকি দুটি দলের নেট রান রেটই ভালো, বাকিরা সকলেই মাইনাসে। ৯ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের পয়েন্ট ১৪, তাদের নেট রান রেট +০.৬১৩ এবং চেন্নাই সুপার কিংসের +১.২২৩।আজ ধোনিরা জিতলে সেটা আরও ভালো হয়ে যাবে এবং চেন্নাই সুপার কিংসও ফের দখল করতে পারবে শীর্ষস্থান। তিনে থাকা বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পয়েন্ট ৮ ম্যাচে ১০।

কেকেআর ও মুম্বইয়ের ৯ ম্যাচে ৮ পয়েন্ট করে। রাজস্থান রয়্যালসের ঝুলিতে ৮ ম্যাচে ৮ পয়েন্ট। রাজস্থান রয়্যালসের নেট রান রেট -০.১৫৪ এবং মুম্বই ইন্ডিয়ান্সের -০.৩১০। কিংস ইলেভেন পাঞ্জাব ৯ ম্যাচে ৬ পয়েন্ট পেয়েছে, তারাও রয়েছে শেষ চারের দৌড়ে।সুনীল নারিন ৪ ওভারে ২০ রান দিয়ে রোহিত শর্মার উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা হয়েছেন। তাঁর ২৪টির মধ্যে ১০টিই ডট বল অর্থাৎ এই বলগুলিতে কোনও রান হয়নি। নারিনের সঙ্গে বরুণ চক্রবর্তীর প্রশংসা করেছেন নাইট অধিনায়ক ইয়ন মর্গ্যান।

অদূর ভবিষ্যতে ভারতীয় দলে বরুণ জায়গা পাকা করে নেওয়ার যোগ্যতা রাখেন বলে নিশ্চিত ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক।মর্গ্যান বলেছেন, সুনীল ও বরুণ দুজনেই ভালো বোলার। কেকেআরকে চ্যাম্পিয়ন করানোর পিছনে আগেও অবদান রেখেছেন সুনীল। বরুণকে আগামী দিনে আন্তর্জাতিক ক্রিকেটেও অনেক বেশি দেখা যাবে। পয়েন্ট টেবিলে উপরে ওঠার লক্ষ্য নিয়ে আমরা সঠিক পরিকল্পনামাফিকই এগোচ্ছি। বরুণ চক্রবর্তীর শেখার আগ্রহ এবং তা দ্রুত রপ্ত করে ফেলার দক্ষতা নাইট অধিনায়কের প্রশংসা আদায় করে নিয়েছে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

একঝলক দেখার জন্য রাস্তা আটকে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ, ভিড় দেখে মাথায় হাত রোহিতের

জনপ্রিয়তায় বলিউড তারকাদের অনায়াসে পিছনে ফেলতে পারেন রোহিত শর্মা। ভারত অধিনায়কের অনুরাগীর সংখ্যা চ্যালেঞ্জ জানাতে …

Leave a Reply

Your email address will not be published.