Breaking News
KKR does not believe that Bengal cricketers can play well

বাংলার ক্রিকেটাররা যে ভাল খেলতে পারে এটাই বিশ্বাস করে না কেকেআর

IPL-এর অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি Kolkata Knight Riders। দু’বারের চ্যাম্পিয়ন KKR-এ অতীতে Bengal থেকে একাধিক ক্রিকেটার খেলেছেন। কিন্তু গত কয়েক বছরে Bengal-এর খেলোয়াড়ররা যেন ব্রাত্য হয়ে গিয়েছেন। অথচ Bengal-এর ক্রিকেটাররা অন্যান্য ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলছেন। যা নিয়ে KKR সমর্থক থেকে শুরু করে প্রাক্তন ক্রিকেটারদের ক্ষোভ কম নয়। যদিও ফ্র্যাঞ্চাইজি এ বিষয়ে কোনওদিনই কর্ণপাত করেনি।

২০০৮ সাল থেকে এখনও পর্যন্ত Sourav Ganguly, Manoj Tiwary, Wriddhiman Saha, Laxmi Ratan Shukla, Debabrata Das, Shreevats Goswami, Mohammed Shami, Ashok Dinda-র মতো Bengal-এর ক্রিকেটাররা KKR-এর হয়ে খেলেছেন। তবে এ বছর Wriddhiman Saha, Shreevats Goswami, Mohammed Shami, Ishan Porel-রা IPL-এ KKR-এ জায়গা পাননি। এবার Gujarat Titans হয়ে IPL Champion হয়েছেন Wriddhiman Saha ও Mohammed Shami। তাঁরা দু’জনেই দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন।

এ প্রসঙ্গে Wriddhiman Saha বলেছেন, “KKR-এর ম্যানেজমেন্ট ও স্কাউটদের Bengal-এর খেলোয়াড়দের উপর আস্থা রাখা উচিত। Bengal-এর ক্রিকেটাররা যে ভাল খেলতে পারে, এটাই ওরা বিশ্বাস করে না।”
Wriddhiman Saha সঙ্গে Cricket Association of Bengal-এর সম্পর্ক ভালো নয়। তিনি আর Bengal-এর হয়ে খেলতে চান না বলে জানিয়ে দিয়েছেন। অপমানিত হওয়ার পরেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন।

সম্প্রতি CAB প্রেসিডেন্ট Avishek Dalmiya রাজ্যের ফ্র্যাঞ্চাইজিতে সেই রাজ্যের ক্রিকেটার রাখার ব্যাপারে মুখ খোলেন। তিনি বলেন, “আমরা KKR-এ আরও Bengal player-কে দেখতে চাই। আমি এ বিষয়ে BCCI-এর কাছে অনুরোধ করেছি। আমরা আশা করছি এই প্লেয়ারদের মধ্যে থেকে জুনিয়র নাইটকে দেখতে পাব। ওদের থেকে যে অর্থ আসবে সেটাতে ক্রিকেটের উন্নতিতে কাজে লাগবে।”

চলতি মরশুমের আগে আশা করা হয়েছিল Bengal-এর ক্রিকেটারদের উপর ভরসা রাখবে KKR। কিন্তু সেটা হয়নি। Bengal-এর ক্রিকেটারদের দলে নেওয়া তো দূরের কথা, বিড পর্যন্ত করেনি KKR Management। ফলে Wriddhiman Saha, Mohammed Shami চলে যান Gujarat Titans-এ। Ishan Porel যোগ দেন Punjab Kings-এ। Shahbaz Ahmed, Akash Deep-এর মতো ক্রিকেটাররা চলে যান Royal Challengers Bangalore-এ। তাঁরা প্রথম একাদশে থেকে নিজেদের দলের হয়ে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন। Gujarat Titans-এ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন Wriddhiman Saha । ১১ ম্যাচে তিনি করেছেন ৩১৭ রান। গড় ৩১.৭০। Shubman Gill-এর সঙ্গে তাঁর ওপেনিং জুটি দলকে অনেক সাফল্য এনে দিয়েছে। বিশেষ করে পাওয়ার প্লে-তে তিনি দলকে বড় ভরসা দিয়েছেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

প্রত্যাবর্তনে কামাল জেমির, শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত

মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই প্রথমবার কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে …

Leave a Reply

Your email address will not be published.