Breaking News
kholi-and-rohit-most-important-ipl-then-country

কোহেলি-রোহিতদের কাছে দেশের থেকে আইপিএল বড় : কপিল দেব

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকে বিদায় নিয়েছে ভারত। গতকাল নামিবিয়ার বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচে জয়লাভ করে বিমান ধরেছে বিরাট কোহলি দল। যা নিয়ে এখনো পুরো ক্রিকেটের দুনিয়ায় চলছে নানা আলোচনা এবং সমালোচনা।

Advertisement

সেই সাথে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের ভরাডুবিতে কারণ হিসেবে আইপিএলকে টেনে তুলছেন অনেক সাবেক ক্রিকেটার। সেই তালিকায় যোগ হয়েছে এবার ভারতের বিশ্বকাপজয়ী কিংবদন্তি অধিনায়ক কপিল দেব। ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব এবিপি নিউজকে বলেছেন,

“ভারতকে এখনই ভবিষ্যতের দিকে এখনই তাকাতে হবে। তাদের উচিত হবে দ্রুত পরবর্তী সংস্করণগুলোর জন্য পরিকল্পনা তৈরি করা। এমন নয় যে বিশ্বকাপ শেষ হয়ে গেছে বলেই ভারতের ক্রিকেটও শেষ! তবে এখন থেকেই পরিকল্পনা কষতে হবে। আইপিএল এবং বিশ্বকাপের মধ্যে কিছুটা গ্যাপ থাকলে ভালো হতো। আমাদের দলে অনেক অভিজ্ঞ তারকা আছে। কিন্তু কেউই সেই অভিজ্ঞতার পূর্ণ ব্যবহার করতে পারেনি।”

Advertisement

তবে এই ভুলের পুনরাবৃত্তি আর দেখতে চান না কপিল দেব। তাইতো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টের থেকে নিজের দেশকে বেশি অগ্রাধিকার দেয়া উচিত বলে জানিয়েছেন তিনি। এসময় তিনি আরো বলেন,

“যখন ক্রিকেটাররা দেশের পরিবর্তে আইপিএল খেলাকে বেশি প্রাধান্য দেয়, আমাদের আর বলার কী থাকতে পারে! দেশের হয়ে প্রতিনিধিত্ব করা সবসময় ক্রিকেটারদের গর্বের বিষয় হওয়া উচিত”।

Advertisement

“তবে আমি তদের আর্থিক বিষয়ে অবহিত নই, তাই এই বিষয়ে বেশি কিছু বলার নেই। তবে আমার মনে হয় দেশকে সবসময় অগ্রাধিকার দেওয়া উচিত। তারপর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। কখনই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে নিষেধ করব না। কিন্তু বোর্ডকে বিষয়টি নিয়ে সুষ্ঠু পরিকল্পনা করতে হবে। এই টুর্নামেন্টে যেসব ভুল করেছি, সেই ভুলের যেন পুনরাবৃত্তি না হয়।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

মেজাজ হারালেন রোহিত, রেগে তরুণ ওয়াশিংটনকে দিলেন ‘গালাগালি’, চটে লাল নেটপাড়া

মাঠের মধ্যেই ওয়াশিংটন সুন্দরের উপর চটলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এমনকী তরুণকে গালাগালি দেওয়ারও অভিযোগ …

Leave a Reply

Your email address will not be published.