Breaking News
kasmir-case-celebration-pakistan

পাকিস্তানের জয় উদযাপন করায় কাশ্মীরে মামলা

ভারতের বিপক্ষে রোববার ঐতিহাকি জয় পায় পাকিস্তান। অতীতে বিশ্বকাপের মতো বড় আসরে ১২ বারের সাক্ষাতে হেরে যায় পাকিস্তান।
চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে দুমড়ে-মুচড়ে ১০ উইকেটের বিশাল ব্যবধানে জয় পায় পাকিস্তান। অধিনায়ক বাবর আজম ও সহ-অধিনায়ক মোহাম্মদ রিজওয়ানের ১৫২ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১৩ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে পাকিস্তান।

Advertisement

ভারতের বিপক্ষে পাকিস্তানের জয়ের পর, ভারত অধ্যুষিত জম্মু-কাশ্মীরের ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সের কিছু শিক্ষার্থীর একটি ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায়, তারা ভারতের পরাজয়ে উল্লাস করছেন।

এ সময় তাদের ‘পাকিস্তান জিন্দাবাদ’ বলে উল্লাস করতে শোনা যায়। এ ঘটনায় জম্মু ও কাশ্মীর পুলিশ শ্রীনগরের সৌরা পুলিশ স্টেশনে একটি মামলা করেছে।

Advertisement

পুলিশের ভাষ্যমতে, শের-এ কাশ্মীর ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সের আবাসিক চিকিৎসকরা পাকিস্তানের পক্ষে স্লোগান দিয়েছে এবং আতশবাজি ফুটিয়ে পাকিস্তানের জয় উদযাপন করেছে।

তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১০৫ ও ৫০৫তম ধারা এবং অবৈধ কর্মকাণ্ড নিরোধ আইনের ১৩তম ধারা মোতাবেক অভিযোগ গঠন করা হয়েছে।

Advertisement

জম্মু ও কাশ্মীর পুলিশের মহাপরিচালক দিলবাগ সিংকে এ ঘটনার সততা স্বীকার করে বলেন, আমরা এ মামলায় দুটি এফআইআর দাখিল করেছি। আবাসিক হলগুলোর পরিচালক, ম্যানেজমেন্ট ও শিক্ষার্থীদের মধ্যে আমরা ভিডিও দেখে যাদের চিহ্নিত করতে পেরেছি, তাদের সবার নামই মামলায় উল্লেখ করেছি। তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

আইসিসির বিচারে ‘স্পিরিট অফ ক্রিকেট’ পুরস্কার পেলেন নেপালের আসিফ শেখ

২২ গজে ভালো ব্যবহার, বিপক্ষকে সম্মান দেখানো এসব বিষয়কে সব সময় প্রাধান্য দেওয়া হয় বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *