Breaking News

দল আইপিএল ফাইনালে উঠলেও নিয়ম ভেঙে তিরস্কৃত দীনেশ কার্তিক

অবিশ্বাস্য ক্রিকেট খেলে তৃতীয়বারের জন্য আইপিএল ফাইনালে উঠল কলকাতা নাইট রাইডার্স। দুর্ধর্ষ দিল্লি ক্যাপিটালসকে রুদ্ধশ্বাস দ্বিতীয় কোয়ালিফায়ারে হারিয়ে কলকাতা চেন্নাইয়ের বিরুদ্ধে আইপিএল ফাইনাল খেলবে। তবে এই ম্যাচে আইপিএল কোড অফ কন্ডাক্ট ভঙ্গ করে তিরস্কৃত হলেন দলের নির্ভরযোগ্য ক্রিকেটার দীনেশ কার্তিক।কী নিয়ম ভঙ্গ করায় কার্তিককে তিরস্কৃত করা হয়েছে ত স্পষ্ট করা না হলেও আউট হয়ে ফিরে যাওয়ার সময় কার্তিক স্টাম্প বা উইকেটে আঘাত করেন। যে কারণে সম্ভবত এই ব্যবস্থা নেওয়া হয়েছে। এটি কোড অফ কন্ডাক্ট লেভেল ওয়ান অফেন্স হিসেবে পরিচিত।এবং কার্তিকও তাঁর ভুলের জন্য অনুতপ্ত বলে জানা গিয়েছে।

আইপিএল কমিটির তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে কলকাতা নাইট রাইডার্সের উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে দিল্লির বিরুদ্ধে আইপিএলের কোড অফ কন্ডাক্ট ভঙ্গ করেছেন এবং তাঁর ভুলের কথা কার্তিক স্বীকার করেছেন।ল্লির বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ারে কলকাতা টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। এই ম্যাচেও স্পিনারদের পাশাপাশি পেস ইউনিট ভালো বল করেছে। শাকিব আল হাসান, সুনীল নারিন, বরুণ চক্রবর্তীর স্পিনের পাশাপাশি শিবম মাভি ও লকি ফার্গুসন পেস বোলিংয়ে রাশ আলগা হতে দেননি।

দিল্লি ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান তোলে।জবাবে কলকাতা এক বল বাকি থাকতে তিন উইকেটে ম্যাচ জেতে কলকাতা। শেষ বলের আগের বলে ছক্কা হাঁকিয়ে কলকাতাকে ফাইনালে তোলেন রাহুল ত্রিপাঠী। তার আগে একসময়ে মনে হতে শুরু করেছিল যে কলকাতা হয়ত জেতার আগে এসে থমকে যাবে। কারণ চার ওভারে বাকি ছিল মাত্র ১৩ রান। তবে পরপর উইকেট পড়ায় শেষ দুই বলে রান দরকার ছিল ছয়। এই অবস্থায় ছক্কা মেরে দলকে জেতান রাহুল এবং কলকাতাকে ফাইনালে তোলেন।

 

 

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

এশিয়া কাপের দল ঘোষণা করল ভারত, ১৫ জনের স্কোয়াডে রয়েছে চমক

আসন্ন এশিয়া কাপের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করল ভারত। যদিও পূর্ণ শক্তির স্কোয়াড নিয়ে এশিয়া …

Leave a Reply

Your email address will not be published.