Breaking News
Karthik is able to make a difference, Rahul Dravid in terms of comeback in the Indian team

কার্তিক ফারাক গড়ে দিতে সক্ষম, ভারতীয় দলে কামব্যাক প্রসঙ্গে রাহুল দ্রাবিড়

চলতি আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের হয়ে যেন পুনর্জন্ম হয়েছে ভারতের উইকেটরক্ষক ব্যাটার দীনেশ কার্তিকের। গত মরশুমে কেকেআরের হয়ে খারাপ পারফরম্যান্সের পরে মেগা নিলামের আগে কলকাতা তাকে ছেড়ে দিয়েছিল। মেগা নিলামে আরসিবি তাকে দলে নেয়। পরের অধ্যায়টুকু সকলের জানা। সদ্য শেষ হওয়া আইপিএলে অনবদ্য ফিনিশারের ভূমিকা পালন করেছিলেন দীনেশ কার্তিক। তার পুরস্কারস্বরূপ তার কামব্যাক ঘটেছে ভারতীয় টি-২০ দলে। সেই প্রসঙ্গে বলতে গিয়ে দলের হেড কোচ রাহুল দ্রাবিড়ের বক্তব্য, দুই দলের মধ্যে ফারাক গড়ে দেওয়ার ক্ষমতা রয়েছে দীনেশ কার্তিকের। আর সেই কারণেই ভারতীয় দলে জায়গা পেয়েছেন ডিকে, এমটাই মনে করেন দ্রাবিড়।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাটিতে ভারত ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। সেই সিরিজেই ভারতীয় দলে জায়গা হয়েছে কার্তিকের। তিন বছর পর তিনি ফিরেছেন জাতীয় দলে। সদ্য শেষ হওয়া আইপিএলে আরসিবির হয়ে ‘ফিনিশারের’ ভূমিকা দারুণভাবে পালন করেছেন দীনেশ কার্তিক। ১৬ ম্যাচে করেছেন ৩৩০ রান। তার স্ট্রাইক রেট ছিল ১৮৩ এবং গড়ে ৫৫ রান প্রতি ইনিংসে করেছেন কার্তিক। দক্ষিণ আফ্রিকা সিরিজে ব্যাট হাতে ভালো ফল করলে আসন্ন টি-২০ বিশ্বকাপেও ভারতীয় দলে জায়গা পেতে পারেন দীনেশ কার্তিক।

প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে ভারতীয় টিম ম্যানেজমেন্ট কার্তিকের থেকে কী ভূমিকা পালন করার আশা রাখেন তা ব্যাখ্যা করে রাহুল দ্রাবিড় জানিয়েছেন। সাংবাদিক সম্মেলনে দ্রাবিড় জানিয়েছেন, ‘দীনেশের ক্ষেত্রে রোলটা খুব পরিষ্কার। যে কোন ম্যাচের শেষের দিকে দুই দলের মধ্যে ও (কার্তিক) ফারাক গড়ে দিতে পারে। সেই কারণেই তাকে নির্বাচন করা হয়েছে।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

দল থেকে বাদ দিয়ে এখন মর্গ্যানকে অবসর জীবনের শুভেচ্ছা! KKR-এর সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে ক্ষোভ সমর্থকদের

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে ইয়ন মর্গ্যানকে সঙ্গত কারণেই ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানায় কলকাতা …

Leave a Reply

Your email address will not be published.