Breaking News

কেকেআরের এই ব্যাটারের গড়া রেকর্ড নেই আর কারও

এবারের আইপিএলে সংযুক্ত আরব আমিরাত পর্ব দিয়ে অভিষেক ঘটল কলকাতা নাইট রাইডার্সের ভেঙ্কটেশ আইয়ারের। অভিষেকেই বিস্ময়কর ব্যাটারে পরিণত হয়েছেন তিনি। যে দলের অধিনায়ক কম রানে আউট হওয়াকে নিয়মিত করে ফেলেছেন, সেই দলের এই ব্যাটার হাফসেঞ্চুরি হাঁকাচ্ছেন।অথচ আইপিএলের প্রথম পর্বে একটি ম্যাচও খেলেননি ভেঙ্কটেশ। কিন্তু দ্বিতীয় পর্বে ৯টি ম্যাচ খেলেই অনন্য এক রেকর্ড গড়ে ফেলেছেন তিনি, যে রেকর্ড নেই আর কারও।

Advertisement

৯ ম্যাচে ভেঙ্কটেশের স্কোর যথাক্রমে ৪১ (অপরাজিত), ৫৩, ১৮, ১৪, ৬৭, ৮, ৩৮, ২৬, ৫৫। অর্থাৎ ফাইনালের আগে এই ৯ ম্যাচে মোট ৩২০ রান জমা করে ফেলেছেন কলকাতার এই টপঅর্ডার ব্যাটার।এরই সঙ্গে অনন্য এক নজির গড়লেন তিনি। তার আগে অভিষেক আইপিএলে ৩০০- এর বেশি রান কেউ করতে পারেননি। প্রথমবার এই রেকর্ড গড়লেন ভেঙ্কটেশ আইয়ার। বল হাতেও ৩ উইকেট নিয়েছেন আইয়ার।

কলকাতাকে ফাইনালে নেওয়ার নায়ক রাহুল ত্রিপাঠি হলেও ভেঙ্কটেশের ৫৫ রানের ইনিংস ছিল সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।দিল্লির ছোড়া ১৩৬ রানের সহজ লক্ষ্য পার করতেই নাকাল অবস্থা হয় কেকেআরের। শূন্য রানে আউট হয়ে ফেরেন একে একে চার ব্যাটার (কার্তিক, মরগ্যান, সাকিব, নারিন)।

Advertisement

শেষ ওভারের পঞ্চম বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতান রাহুল।তবে জয়ের পর ভেঙ্কটেশকে কৃতিত্ব দিতে কার্পণ্য করেননি অধিনায়ক মরগ্যান। তার ৪১ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় করা অনবদ্য ৫৫ রান দলের জয়ে ভিত গড়ে দেয় বলে জানান মরগ্যান।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বিতাড়িত নির্বাচকদের দু’জন আবার ফিরতে চেয়ে আবেদন করলেন, কী করবে ভারতীয় বোর্ড?

টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল থেকে বিদায়ের পর প্রথম কোপ পড়েছিল ভারতীয় ক্রিকেট দলের নির্বাচকদের উপর। চেতন …

Leave a Reply

Your email address will not be published.