Breaking News

টি-২০ বিশ্বকাপের আগেই হবে আইপিএল

এখনো আশা শেষ হয়ে যায়নি হতে পারে এমনকি টি ২০ বিশ্বকাপের আগেই। এ নিয়েই চলছে এখন অনেক হিসাব নিকাশ। লসের হাত থেকে বাচতে চলছে নানা বিশ্লেষণ।

Advertisement

আইপিএল ২০২১ স্থগিত রাখা হয়েছে, পুরোপুরি বাতিল করা হয়নি। দেশে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় আয়োজিত হবে টুর্নামেন্টের বাকি অংশ। ধোঁয়াশা দূর করে সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসকে মঙ্গলবারই একথা জানিয়েছিলেন বোর্ডের সহ-সভাপতি রাজীব শুক্লা। কিন্তু ব্যস্ত সূচির মাঝে চলতি মরশুমে আদৌ কী সম্ভব টুর্নামেন্ট সম্পূর্ণ করা। সে ব্যাপারেও বোর্ডের তরফে মিলল আভাস।

জৈব বলয় ভেদ করে বিভিন্ন দলের শিবিরে করোনা হানার পর ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) অনির্দিষ্ট কালের জন্য স্থগিত করেছে আইপিএল (IPL)। ফের কবে তা আবার শুরু হবে তা এখনও জানানো হয়নি। তবে সংবাদ সংস্থা এএনআই’কে (ANI) বিসিসিআই-এর এক আধিকারিক জানিয়েছেন, ভারতীয় ক্রিকেট বোর্ড টি-টোয়েন্টি বিশ্বকাপ(T-20 World Cup) শুরুর আগেই আইপিএল সম্পূর্ণ করতে আগ্রহী।

Advertisement

বছরের শেষে অক্টোবর-নভেম্বর মাস নাগাদ ভারতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup) অনুষ্ঠিত হবে। সেই কারণে সেপ্টেম্বরের মধ্যেই আইপিএল সম্পূর্ণ করে ফেলা যায় কিনা সেদিকে নজর রাখছে বোর্ড। এই বিষয়ে বিসিসিআই-এর সংশ্লিষ্ট আধিকারিক ইঙ্গিত দিয়েছেন যে, ভারতে কোভিড পরিস্থিতি যদি সেপ্টেম্বরের মধ্যে নিয়ন্ত্রণে চলে আসে, এবং সেই সময় যদি বিদেশি খেলোয়াড়েরাও আসতে পারে তাহলে তখনই আইপিএল সম্পূর্ণ করে ফেলা যাবে। তিনি আরও বলেন যে, এটা করা হলে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভালো প্রস্তুতিমঞ্চ হয়ে উঠতে পারে আইপিএল।

আরো পড়ুনঃ এই আইপিএলে ২০০০ কোটি ক্ষতির সম্মুখীন ক্রিকেট বোর্ড

Advertisement

এরপর আইপিএল স্থগিত হয়ে যাওয়ার পর বিদেশি খেলোয়াড়েরা কীভাবে নিজ দেশে ফিরবে এই বিষয়ে জিজ্ঞআসা করা হলে তিনি বলেন, আগামী আজ-কালের মধ্যেই এবিষয়ে ঘোষণা করে দেওয়া হবে। এবং বোর্ডের তরফ থেকে খেলোয়াড়েরা যাতে সুরক্ষিতভাবে নিজ নিজ দেশে পৌঁছে যেতে পারে সে বিষয়টিও সুনিশ্চিত করা হবে।

এই বিষয়ে বোর্ড সেক্রেটারি জয় শাহ এএনআইকে(ANI) বলেন যে, বিসিসিআই ও আইপিএল গভর্নিং কাউন্সিল যৌথভাবে আইপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। কারণ তাঁরা এই প্রতিযোগিতার সাথে যুক্ত খেলোয়াড়, ম্যাচ অফিসিয়াল, গ্রাউন্ডসম্যান বা অন্য কারোর সুরক্ষা নিয়ে কোনও ঝুঁকি নিতে চাননা। তাঁদের কাছে সকলের সুরক্ষাই প্রাধান্যের বিষয়।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

মাথাব্যথা নেই BPL নিয়ে, টুর্নামেন্ট ছেড়ে ‘উমরাহ’র পথে সাকিব!

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (Bangladesh Premier League) এখন বেশ হাড্ডাহাড্ডি পর্যায়ে পৌঁছে গিয়েছে। ইতিমধ্যেই রাউন্ড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *