Breaking News
ipl-team-buy-manchester

আইপিএলে দল কিনছে ফুটবল জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড

বর্তমান বিশ্বের অন্যতম সেরা ধনী এবং জনপ্রিয় ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ফুটবল বিশ্বে অগণিত ভক্ত রয়েছে তাদের। বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো খেলছে এই দলে। বিশ্বের ধনী ফুটবল ক্লাব এবার দল কিনতে আগ্রহ প্রকাশ করেছে আইপিএলে।

ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং জমজমাট পূর্ণ ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। ক্রিকেটের জনপ্রিয়তার কথা চিন্তা করে আইপিএলে দল কিনতে আগ্রহ প্রকাশ করেছে ইংল্যান্ড ফুটবল জায়ান্ট ক্লাব। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ তথ্য প্রকাশ করেছে।

তারা জানিয়েছে, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ‘ইনভাইটেশন টু টেন্ডার’ গ্রহণ করেছে গ্লেজার্স পরিবার। আগামী বছর থেকে আইপিএলে অংশগ্রহণ করতে যাচ্ছে ১০ টি দল। নতুন করে আরও দুটি দল অন্তর্ভুক্তি করতে যাচ্ছে আইপিএল।

ইতিমধ্যেই সেই দুই দলের মালিকানা খুঁজতে টেন্ডার আহ্বান করেছে বিসিসিআই। আর বিসিসিআইয়ের সেই টেন্ডারেই সাড়া দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের বর্তমান মালিক গ্লেজার্স পরিবার।

বিসিসিআই’র এক সূত্র টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছে, ‘অনেকেই টেন্ডারের নথিপত্র সংগ্রহ করে। কারণ তারা এসব নথিপত্র বিশ্লেষণ করে এবং তারা এর থেকে ধারণা নেয় বিসিসিআই ভবিষ্যতে কি পরিকল্পনা করছে। এবং লিগের জনপ্রিয়তা বাড়ানোর জন্য কি কি উদ্যোগ নিচ্ছে।’

সূত্রটি আরও বলেন, ‘দল সম্প্রসারণের ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে আছে আহমেদাবাদ। এছাড়া এই তালিকায় আছে লক্ষ্মৌ, গুয়াহাটি, কাট্টাক, ইন্দোর এবং ধর্মশালা। আহমেদাবাদের নতুন ১ লাখ ১০ হাজার দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়াম তৈরি করা হয়েছে এবং ২০১০ সাল থেকেই তারা আইপিএলে দল আনার চেষ্টা করে যাচ্ছে। আর নতুন করে এবারের টেন্ডারে তারা বেশ এগিয়েই আছে।’

জানা গেছে ইতোমধ্যেই গ্লেজার্স পরিবার ছাড়াও ভারতের আদানি গ্রুপ, টরেন্ট ফার্মা, অরবিন্দ ফার্মা, আরআপি-সঞ্জিব গোয়েঙ্কা গ্রুপ, হিন্দুস্তান টাইমস মিডিয়া, জিন্দাল স্টিল, রনি স্ক্রিউওয়ালা আইপিএলে দল কেনার আগ্রহ প্রকাশ করেছে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

নেতৃত্বভার পেলে সানন্দে গ্রহণ করবেন হার্দিক

ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে অবশ্যই তা সানন্দে লুফে নিতে চান হার্দিক পান্ডিয়া। তবে …

Leave a Reply

Your email address will not be published.