Breaking News

আইপিএলে প্লে-অফে যে চার দল, দেখে নিন সূচি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তিন দল প্লে-অফ নিশ্চিত নিশ্চিত করেছিল আগেই। চতুর্থ দল হিসেবে কলকাতা নাইট রাইডার্সের অপেক্ষা ছিল মুম্বাই বনাম হায়দরাবাদের ম্যাচটির জন্য। গাণিতিক হিসেবে টিকে ছিলো বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসের সম্ভাবনা।  প্রথমে টস জিততে হবে মুম্বাইকে। এরপর আগে ব্যাট করে ১৭১ রানের বিশাল ব্যবধানে জয় পেলেই কেকেআরকে হটিয়ে শেষ চারে খেলা নিশ্চিত হবে। টস জয় ও ম্যাচ জয় দুটোতেই সফল হলেও হায়দরাবাদকে ৬৫ রানের মধ্যে বেধে ফেলতে পারেননি রোহিত শর্মা ও তার দল।

Advertisement

ফলে পয়েন্ট সমান সমান ১৪ হলেও ঝড়ে পড়তে হয়েছে মুম্বাইকে। নেট রানরেটের হিসেবে মুম্বাইকে পেছনে ফেলে সাকিবের কলকাতাই পেয়েছে প্লে-অফের টিকিট।প্রথম পর্বের ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে সবার ওপরে দিল্লি ক্যাপিট্যালস। সমান ১৮ পয়েন্ট করে রয়েছে দুই দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও চেন্নাই সুপার কিংসের।  তবে নেট রানরেটে এগিয়ে থাকায় দুই নম্বরে চেন্নাই আর তিনে ব্যাঙ্গালুরু।  আর মুম্বাইয়ের সমান ১৪ পয়েন্ট নিয়েও চার নম্বর জায়গা দখল করেছে কলকাতা।

রোববার থেকে শুরু হবে প্লে-অফ রাউন্ড। যেখানে কোয়ালিফায়ার-১ ম্যাচে মুখোমুখি হবে টেবিলের শীর্ষে থাকা দুই দল চেন্নাই ও দিল্লি। পরদিন এলিমিনেটর ম্যাচে লড়বে তিনে থাকা ব্যাঙ্গালুরু ও চার নম্বরে থাকা কলকাতা।

Advertisement

কোয়ালিফায়ার-১ ম্যাচের জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। হেরে যাওয়া দলটি বাদ পড়বে না। তারা অপেক্ষায় থাকবে এলিমিনেটর ম্যাচের জয়ী দলের। এ দুই দলের মধ্যে হবে কোয়ালিফায়ার-২’র লড়াই হবে। সেই ম্যাচের জয়ী দল পাবে ফাইনালের দ্বিতীয় টিকিট। আগামী ১৫ অক্টোবর হবে এবারের আসরের ফাইনাল ম্যাচ।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

মেজাজ হারালেন রোহিত, রেগে তরুণ ওয়াশিংটনকে দিলেন ‘গালাগালি’, চটে লাল নেটপাড়া

মাঠের মধ্যেই ওয়াশিংটন সুন্দরের উপর চটলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এমনকী তরুণকে গালাগালি দেওয়ারও অভিযোগ …

Leave a Reply

Your email address will not be published.