Breaking News
ipl-new-2-team

আইপিএলের নতুন ২ দলের নাম ঘোষণা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর হবে ১০ দলের। এমন খবর আগেই নিশ্চিত করেছিল বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। আইপিএলের এবারের আসর মাঠে গড়ানোর মাস কয়েক আগে নতুন দুই দলের নাম ঘোষণা করেছে তারা।
যেখানে নতুন দল হিসেবে যুক্ত হয়েছে আহমেদাবাদ ও লখনৌ। এবারের আসরে নতুন করে যুক্ত হওয়া লখনৌ দলের মালিকানায় আরপি সঞ্জীব গোনেকা গ্রুপ এবং আহমেদাবাদের মালিকানায় সিভিসি ক্যাপিটাল।

গত ৩১ আগস্ট টেন্ডারের জন্য প্রয়োজনীয় কাগজ-পত্র জমা দিতে বলেছিল বিসিসিআই। টেন্ডারে অংশ নিয়েছিল মোট ছয়টি শহর। আহামেদাবাদ, লখনৌ, গোয়াহাটি, ধর্মশালা, ইন্দোরের সঙ্গে ছিল কুত্তাক। যদিও বিড শেষে আইপিএলের নতুন দলে হিসেবে যুক্ত হয়েছে আহমেদাবাদ ও লখনৌ।

দুবাইয়ে অনুষ্ঠিত নিলাম থেকে দল কেনার জন্য মোট ১০টি কোম্পানি অংশগ্রহণ করেছিল। লখনৌ দলের জন্য ৭ হাজার কোটি রুপি বিড করেছিল আরপি সঞ্জীব গোনেকা গ্রুপ। যা এবারের আইপিএলের নিলামের সবচেয়ে বেশি টাকার বিড। যে কারণে দল পেতে খুব বেশি বেগ পেতে হয়নি তাঁদের।

এদিকে আহমেদাবাদের জন্য সিভিসি ক্যাপিটাল ৫ হাজার ২ কোটি রুপি বিড করেছিল। আইপিএলের এবারের আসরে ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক দল কেনার আগ্রহ প্রকাশ করলেও তারা ৫ হাজার কোটি রুপিও বিড করেনি। তাতে বিড করেও দল পাওয়া হয়নি তাঁদের।

এদিকে লখনৌ দলের মালিকানা পেয়ে বেশি উচ্ছ্বসিত সঞ্জীব গোনেকা। দল পাওয়ার পর তিনি বলেন, ‘আইপিএলে ফেরাটা ভালো ব্যাপার এবং আমি আনন্দিত। এটা আমাদের প্রাথমিক ধাপ। আমরা এখন ভালো দল গঠন করবো এবং পারফর্ম করব।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা এখন থেকেই শুরু হয়ে গিয়েছে, বলে দিলেন কার্তিক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে ভারত। কার্তিক জানালেন, বিশ্বকাপের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে এর …

Leave a Reply

Your email address will not be published.