Breaking News
ipl-hot-cake-iyer-ruturaj-samad

আইপিএলের হট কেক আইয়ার-রুতুরাজ-সামাদরা

তারকা ক্রিকেটারের ছড়া-ছড়ির সঙ্গে চার-ছক্কার বৃষ্টি, সবমিলিয়ে বিশ্বের সবচেয়ে জমকালো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এই টুর্নামেন্টের জনপ্রিয়তা যেমন আকাশচুম্বী ঠিক তেমনি আছে অর্থেরও ঝনঝনানিও।

যেখানে ক্রিকেটারদের পারফরম্যান্স গ্রাফের সঙ্গে উঠা-নামা করে তাদের পারিশ্রমিকের অঙ্কটাও। আইপিএলের সর্বশেষ আসরে বেশ কয়েকজন আনকোরা ক্রিকেটার পারফরম্যান্স দিয়ে নজর কেড়েছিলেন সবার। পারফরম্যান্স গ্রাফে তাদের উন্নতির ছাপ ছিল স্পষ্ট।

এর ফলে আগামী আসরের আগে রীতিমতো হট কেক বনে গেছেন তারা। যেই তালিকায় আছেন ভেঙ্কেটেশ আইয়ার, রুতুরাজ গায়কোয়াড়, আর্শদীপ সিং, মায়াঙ্ক আগরওয়াল ও আব্দুল সামাদের মতো তরুণ তুর্কিরা। তাদের সবারই আগের আসরের তুলনায় রিটেইনশনে পারিশ্রমিক বেড়েছে অন্তত দশ গুণ।

গত আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২০ লাখ রুপিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন ভেঙ্কেটেশ। অভিষেক আসরে তরুণ এই ওপেনার ১০ ম্যাচে প্রায় ৪১ গড়ে ৩৭০ রানের পাশাপাশি বল হাতে শিকার করেছেন ৩ উইকেট। আগামী আসরের রিটেইনশনে তার পারিশ্রমিক বৃদ্ধি পেয়েছে প্রায় ৪০ গুণ।

আগামী আসরের জন্য কলকাতা তাকে রিটেইন করেছে ৮ কোটি রুপিতে। চেন্নাই সুপার কিংসের হয়ে গত আসরে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন রুতুরাজ গায়কোয়াড়। আসরে ৬৩৫ রান করে তিনি সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন।

এমন পারফরম্যান্সের পর তার পারিশ্রমিক বৃদ্ধি পেয়েছে প্রায় ২০ গুণ। আগামী আসরের জন্য চেন্নাই এই তরুণ ওপেনারকে রিটেইন করেছে ৬ কোটি রুপিতে। এদিকে আর্শদীপের ২০ গুণ,  সামাদের ২০ গুণ এবং আগরওয়ালের বেড়েছে প্রায় ১২ গুণ।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

৩৫ রানে হার বাংলাদেশের

ডমিনিকায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে রভম্যান পাওয়েলের ঝড়ো ব্যাটিংয়ের স্কোর বোর্ডে ১৯৩ রানের পাহাড় জমা করে ক্যারিবীয়রা। …

Leave a Reply

Your email address will not be published.