Breaking News

কলকাতাকে উড়িয়ে দিয়ে আইপিএলে চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সকে ২৮ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস।‌ আজ ফাইনালে আগে ব্যাট করতে নেমে ১৯২ রান সংগ্রহ করে চেন্নাই সুপার কিংস। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৫ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স।আজ দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে টস হেরে ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু পায় চেন্নাই। ওপেনার ডু প্লেসির সঙ্গে রুতুরাজের আগ্রাসী ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৫০ রান করে চেন্নাই। দলীয় ৬১ রানে ঋতুরাজ গায়কোড ফিরলেও একপাশ আগলে নাইট বোলারদের দুঃস্বপ্নের কারণ হয় ডু প্লেসি।

ঋতুরাজ ২৭ বলে ৩২ রান করেন। পরে শেষের দিকে সিভাম মাভির বলে ক্যাচ তোলার আগে ৫৯ বলে ৮৬ রান তুলে নেন ফাফ ডুপ্লেসি। শেষে রবিন উথাপ্পার ১৫ বলে ৩১ এবং মঈন আলীর ২০ বলে ৩৭ ঝড়ো ইনিংসে ভর করে ১৯২ রানের বড় সংগ্রহ পায় চেন্নাই সুপার কিংস।বল হাতে বাজে দিন পার করা সাকিব তিন ওভারে দিয়েছেন ৩৩ রান। চেন্নাইয়ের হারানো তিন উইকেটের দুটিই নিয়েছেন সুনিল নারিন। ৪ ওভারে এই ক্যারিবিয়ান স্পিনার দিয়েছেন ২৬ রান। ৩২ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন শিবাম মাভি।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেছিল কলকাতা নাইট রাইডার্স। ওপেনিং জুটিতে দুই উদ্বোধনী ব্যাটসম্যান ভেঙ্কটেশ আইয়ার এবং শুভমান গিল ১০.৪ ওভারে যোগ করেন ৯১ রান। কিন্তু এই ওপেনিং জুটি ভাঙেন এরপর আর কোন জুটি গড়তে পারেনি কলকাতা। একের পর এক ব্যর্থ হয়েছে বাকি ব্যাটসম্যানরা।

৩২ বলে পাঁচটি চার এবং তিনটি ছক্কার সাহায্যে ৫০ রান করে প্যাভিলিয়নে ফেরেন ভেঙ্কটেশ আইয়ার। এরপরে ব্যাটিং বিপর্যয়ে পড়ে কলকাতা। ০ রানে নিতেশ রানা এবং দুই রান করে প্যাভিলিয়নে ফেরেন সুনীল নারাইন। দল আরো বিপদে পড়ে যখন শুভমান গিল ৫১ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

এরপর ৪ রান করে ইয়ন মরগান ৯ রান করে দীনেশ কার্তিক এবং শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন সাকিব আল হাসান। শেষের দিকে হারের ব্যবধান কমান লকি ফার্গুসন এবং শিভাম মাভি। লকি ফার্গুসন ১৮ এবং শিভাম মাভি ২০ রান করে। চেন্নাইয়ের হয়ে ৩ উইকেট নেন শার্দুল ঠাকুর ও ২ টি করে উইকেট নেন জোশ হজলউড এবং রবীন্দ্র জাদেজা। একটি উইকেট নেন দীপক চাহার।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

নেতৃত্বভার পেলে সানন্দে গ্রহণ করবেন হার্দিক

ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে অবশ্যই তা সানন্দে লুফে নিতে চান হার্দিক পান্ডিয়া। তবে …

Leave a Reply

Your email address will not be published.