Breaking News

IPL যুদ্ধ থেকে সরে গেল Amazon! কোটি কোটি টাকার লড়াইয়ে পোয়াবারো আম্বানির রিল্যায়েন্সের

আইপিএলের মিডিয়া সত্ত্ব ঘিরে ধুন্ধুমার যুদ্ধের ইঙ্গিত ছিল। বলা হচ্ছিল ৬.৪ বিলিয়ন মিডিয়া রাইটসের জন্য ঝাঁপাবে মার্কিন টেক সংস্থা আমাজনও। প্রত্যেক বছর এপ্রিল-মে থেকে ক্রোড়পতি লিগের আসর বসে। রবিবারই আইপিএলের মিডিয়া রাইটস কার দখলে যাবে, তা চূড়ান্ত হয়ে যাবে।

তার আগে আমাজন সিদ্ধান্ত নিয়ে ফেলল আইপিএলের মিডিয়া রাইটস দখলের যুদ্ধে থাকছেন না তারা। সরকারিভাবে এমনটা জানানো না হলেও আমাজন সূত্রের খবর, ভারতে কোম্পানির বৃদ্ধি নিয়ে মোটেই আশাবাদী নয় সংস্থা। সেই কারণেই আইপিএলের মিডিয়া রাইটস দখলের যুদ্ধ থেকে নিজেদের সরিয়ে নিচ্ছে সংস্থা।

টাইমস নাও-য়ের তরফে ডিজিটাল স্ট্রিমিং প্ল্যাটফর্মের সঙ্গে যোগাযোগ করা হলে আমাজন প্রাইম ভিডিও কোনও মন্তব্য করতে রাজি হয়নি।

আইপিএলের মিডিয়া সত্ত্ব পাওয়ার জন্য আমাজনের সঙ্গেই লড়াইয়ে ছিল রিল্যায়েন্স ইন্ডাস্ট্রিজ। ভায়াকম-১৮’এর সঙ্গে যৌথভাবে বিড জমা দেবে রিল্যায়েন্স। এছাড়াও রয়েছে ডিজনি প্লাস হটস্টার এবং সোনি কর্পোরেশনের মত সংস্থা। আমাজন নিজেদের সরিয়ে নেওয়ার সেই লড়াই অনেকটাই সহজ হয়ে গেল বাকিদের জন্য।

বর্তমানে মিডিয়া রাইটস দখলে রয়েছে ডিজনির মালিকানাধীন স্টার স্পোর্টস। ২০২২ পর্যন্ত ১৬৩.৪৮ বিলিয়ন টাকায় আইপিএলের সত্ত্ব পেয়েছিল স্টার।

আট দল পেরিয়ে আইপিএল এখন দশ দলের মেগা লড়াইয়ের আসরে পরিণত হয়েছে। ম্যাচের সংখ্যা বেড়েছে। এমন অবস্থায় মিডিয়া রাইটসের টাকার অঙ্ক যে কয়েক গুণ বাড়বে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

আইপিএলের অস্ত্রেই আইপিএলকে চ্যালেঞ্জ জানাতে কোমর বাঁধছে অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি প্রতিযোগিতা বিগ ব্যাশের আকর্ষণ বাড়াতে চাইছে অস্ট্রেলিয়া। সেরা বিদেশি ক্রিকেটার পেতে আইপিএলের মতো ড্রাফট …

Leave a Reply

Your email address will not be published.