Breaking News

IPL ব্যর্থতায় চূড়ান্ত অপমান, দেশের জার্সিতে জাত চেনালেন ঈশান!

“হোয়াট আ নক…!” লক্ষ্মীবারের সন্ধ্যাবেলা এই একটা কথাই ভারতীয় ক্রিকেট সমর্থকদের মুখে মুখে ঘুরতে শুরু করেছিল। সৌজন্যে ঈশান কিষানের ) দুর্ধর্ষ ব্যাটিং। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে যখন এই তরুণ উইকেটকিপার-ব্যাটারের নামে গর্জন উঠছিল, তখন মুম্বই ‘ব্যর্থ’ ক্রিকেটারের মনের কোনায় কোথাও একটা অহংবোধ কাজ করছিল, “এই তো আমি পেরেছি!” হ্যাঁ, তিনি পেরেছেন। বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ৪৮ বলে ৭৬ রান করে যখন ঈশান প্যাভিলিয়নে ফিরছিলেন, তখন তাঁর থেকে গর্বিত বোধহয় আর কেউ ছিলেন না।

এবছর IPL টুর্নামেন্টে আকাশছোঁয়া দামে ঈশান কিষানকে দলে নিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু, তিনি নিজেকে সেইঅর্থে প্রমাণ করতে পারেননি। খুব স্বাভাবিকভাবেই যে ক্রিকেটারকে ১৫.২৫ কোটিতে দলে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স, তিনি যদি আশানুরূপ পারফরম্যান্স না করতে পারেন, তাহলে তো সমালোচনা হবেই! কিন্তু, সবকিছু মুখ বন্ধ করে সহ্য করে নিয়েছিলেন তিনি। ১৪ ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে মাত্র ৪১৮ রান। সর্বাধিক অপরাজিত ৮১। কিন্তু, তারপরেও ভারতীয় ক্রিকেট দলে ঈশানের জায়গা পাওয়া নিয়ে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেছিলেন। অবশেষে তাঁর ঝকঝকে ব্যাটিং সমালোচকদের মুখ বন্ধ করে দিল। ১১টি বাউন্ডারি এবং তিনটে ছক্কা হাঁকিয়ে তিনি বুঝিয়ে দিলেন শুধুমাত্র এই সিরিজই নয়, আসন্ন টি-২০ বিশ্বকাপেও তিনি ভারতীয় ক্রিকেট দলের কাছে কতটা মহার্ঘ্য।

বৃহস্পতিবারের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক ঋষভ পন্থ। টসের সময়েই তিনি জানিয়ে দেন যে টিম ইন্ডিয়ার হয়ে ওপেন করতে নামবেন ঈশান কিষান এবং ঋতুরাজ গায়কোয়াড়। পাওয়ার প্লে’র শেষ ওভারে মোট ১৫ রান এসেছে। ঋতুরাজ গায়কোয়াড় এনরিক নোর্খিয়ার এই ওভারের প্রথম বলে একটা লম্বা ছক্কা হাঁকান। তারপর ওভারের তৃতীয় বলে ঈশান কিষান ফাইন লেগ অঞ্চল দিয়ে দুরন্ত একটা বাউন্ডারি মারলেন। পঞ্চম বলে ঈশানের ব্যাট থেকে আরও একটা বাউন্ডারি বেরিয়ে আসে। ভারতীয় ক্রিকেট দল প্রথম ৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৫১ রান করে ফেলেছে।

ঈশান কিষান ২৬ রান এবং ঋতুরাজ গায়কোয়াড় ১৭ রান করে ব্যাট করছেন। এরপরই আউট হয়ে যান ঋতু। ১৫ বলে ২৩ রান করেন তিনি। পারনেলের বলে বাভুমার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। কিন্তু ঈশানের দাপট থাকে অব্যাহত। মাত্র ৩৭ বলে তিনি নিজের হাফসেঞ্চুরি পূরণ করেন। আশা করা হয়েছিল, দেশের জার্সিতে হয়ত তিনি শতরান করতে পারবেন। এই ম্যাচে হয়ত সেটা আসেনি। তবে ঈশআন এই ফর্ম যদি ধরে রাখতে পারেন, তাহলে আগামীদিনে তাঁর ভবিষ্যত যে যথেষ্ট উজ্জ্বল, তা আর বলার অপেক্ষা রাখে না।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ব্যাটিংয়ে বুমরাহর উন্নতির রহস্য জানালেন স্ত্রী সঞ্জনা

ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে দলের অধিনায়ক রোহিত শর্মা করোনাভাইরাসে আক্রান্ত হলে অধিনায়কের দায়িত্ব পান জাসপ্রিত বুমরাহ। …

Leave a Reply

Your email address will not be published.