Breaking News

বাবর টপকেছেন আগেই, এবার ODI ব়্যাঙ্কিংয়ে কোহলিকে পিছনে ফেললেন ইনজামামের ভাইপো

খুব বেশিদিন আগের কথা নয়, একদা আইসিসি ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ে প্রায় নিয়মিতভাবে এক নম্বরে থাকতেন বিরাট কোহলি এবং দ্বিতীয় স্থানে ছিলেন রোহিত শর্মা। সময় বদলেছে। রোহিত-কোহলিকে চেনা ছন্দে দেখা যাচ্ছে না কিছুদিন হল। অন্যদিকে বাবর আজমরা ধারাবাহিকভাবে পারফর্ম করে চলেছেন ওয়ান ডে ক্রিকেটে।

সেই সুবাদেই এবার আইসিসি ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ে দাপট দেখা যাচ্ছে পাক তারকাদের। একদিনের ক্রিকেটের বিশ্বব়্যাঙ্কিংয়ে বাবর আজম আগেই টপকেছেন বিরাট কোহলিকে। তিনি বেশ কিছুদিন হল এক নম্বরের সিহাসন দখল করে রেখেছেন। এবার কোহলিকে টপকে গেলেন ইনজামামের ভাইপো ইমাম-উল-হকও।

আইসিসির সদ্য প্রকাশিত ওয়ান ডে ব্যাটসম্যানদের তালিকায় কোহলিকে টপটে দ্বিতীয় স্থানে উঠে আসেন ইমাম। সুতরাং, আইসিসির ওয়ান ডে ব্যাটসম্যানদের তালিকার প্রথম দু’টি স্থান দখল করলেন দুই পাক তারকা।

ওয়ান ডে বোলারদের প্রথম দশে ভারতের একমাত্র প্রতিনিধি জসপ্রীত বুমরাহ। তিনি পাঁচ নম্বরে রয়েছেন। পাক পেসার শাহিন আফ্রিদি ২ ধাপ উন্নতি করে চার নম্বরে চলে এসেছেন। শীর্ষে রয়েছেন ট্রেন্ট বোল্ট। দ্বিতীয় স্থানে উঠে এসেছেন জোস হ্যাজেলউড। তৃতীয় স্থানে রয়েছেন ম্যাট হেনরি।

আইসিসির এক নম্বর ওয়ান ডে অল-রাউন্ডারের মুকুট ধরে রেখেছেন বাংলাদেশের শাকিব আল হাসান। অল-রাউন্ডারের প্রথম দশে ভারতের কোনও ক্রিকেটার নেই।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

অধিনায়ক ওয়ার্নারকে ফেরাতে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে অস্ট্রেলিয়া

বল টেম্পারিং কাণ্ডের জন্য অধিনায়কত্ব করা থেকে স্টিভ স্মিথকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল ক্রিকেট …

Leave a Reply

Your email address will not be published.