Breaking News
internation-tournamaent-play-bangladesh-advise-afridhi

আন্তর্জাতিক টুর্নামেন্টে ভালো খেলতে বাংলাদেশকে বিশেষ পরামর্শ আফ্রিদির

টি-২০ তে বাংলাদেশের হারের ধারা অব্যাহত। বিশ্বকাপে সবকটা ম্য়াচ হারের পর এবার ঘরের মাঠে পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ হয়ে গেল মাহমুদুল্লাহরা। বিশ্বকাপের আগে এই একই মাঠে বাংলাদেশ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়েছিল। বিশ্বকাপের আগে প্রস্তুতি ভালো নিলেও আন্তর্জাতিক মঞ্চে, আন্তর্জাতিক স্তরের পিচে গিয়ে মুখ থুবড়ে পড়তে হয়েছে। এই ব্যর্থতার জন্য বাংলাদেশের পিচগুলোকেই দায়ী করছেন প্রাক্তন পাকিস্তান অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। তিনি মনে করেন, বাংলাদেশের অবিলম্বে উচিত মাটি নিয়ে পরীক্ষা নীরিক্ষা করা। বিশ্ব ক্রিকেটে ভালো ফল করতে গেলে দেশের মাটিতে পিচের মান ঠিক করতে হবে।

বাংলাদেশের হতশ্রী দশা দেখার পর শাহিদ আফ্রিদি বলেন, ‘বাংলাদেশের উচিত মাটি নিয়ে পরীক্ষা করা। এই পিচে খেললে সাধারণমানের পারফরমেন্স হবে। যা নিয়ে বিশ্বকাপ হবে না। ওরা বিশ্বকাপে ভালো ফল করতে চায় না? ওদের কাছে দারুণ প্রতিভা আছে তবে এগোতে গেলে ভালো পিচ দরকার।’

তবে বাংলাদেশকে সতর্ক করার পাশাপাশি পাকিস্তানকে শুভেচ্ছা জানান আফ্রিদি। বিশ্বকাপের ফর্ম বাংলাদেশ সিরিজেও বজায় রেখেছে বাবর আজমরা। আফ্রিদি আরও জানান, এই জয়ের ধারা বজায় রাখতে হবে। বিশ্বকাপে পরপর পাঁচটা ম্যাচ জিতলেও সেমিফাইনালে হারতে হয়। পাকিস্তান কোচ শাকলিন মুস্তাক এই প্রসঙ্গে বলেন, ‘ম্যাচগুলো হাড্ডাহাড্ডি ছিল। কিন্তু ছেলেটা নার্ভ ধরে রেখেছিল। বাংলাদেশকেও কুর্নিশ। বিশেষ করে মাহমুদুল্লাহর শেষ ওভারে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। সংযুক্ত আরব আমিরশাহীর থেকে পরিস্থিতি এখানে আলাদা। এখানে সহজ নয়, কিন্তু বোলাররা সহজেই তা বাস্তবায়িত করেছে। দলের এই গভীরতা খুব ভালো। রিজার্ভ প্লেয়াররাও খুব পরিশ্রম করছে প্রথম একাদশে জায়গা পেতে।’

গতকাল তৃতীয় টি-২০ ম্যাচে বাংলাদেশকে পাঁচ উইকেটে হারিয়েছে পাকিস্তান। এরপর দুটো টেস্টও খেলবে দুই দেশ। এই দুটো টেস্ট বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের অংশ।

বিশ্বকাপের আগের ঘরের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারানোর পর বাংলাদেশের আত্মবিশ্বাস আকাশ ছুঁয়েছিল। কিন্তু সেই সময় থেকেই মীরপুরের পিচ নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিলেন বিশেষজ্ঞরা। মীরপুরের পিচ আন্তর্জাতিক মানের নয় বলেও অনেকে বলেন। ফলে ঘরের মাঠে বাঘের গর্জন যতই থাক না কেন আসল পরীক্ষা তারা ব্যর্থ হয়েছে। বিশ্বকাপে পাঁচটা ম্যাচেই হেরেছে বাংলাদেশে। এরপর বিভিন্ন মহল থেকেই বাংলাদেশের পিচে পরিবর্তনের দাবি তোলা হয়েছিল।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

পাকিস্তানের হয়ে কখনোই খেলার ইচ্ছা ছিল না সিকান্দার রাজার

অতীতে অনেক সাক্ষাৎকারেই বলেছেন, ক্রিকেটার হওয়ার ইচ্ছা তাঁর ছিল না। হতে চেয়েছিলেন যুদ্ধবিমানের পাইলট। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published.