Breaking News
Inspiration is a pair of new shoes

অনুপ্রেরণা এক জোড়া নতুন জুতো! জীবনযুদ্ধে জয়ী তরুণ ক্রিকেটারের লেখা দুর্লভ বীরগাথা

কব্জির চোটে ক্রিকেট জীবন শুরু হওয়ার আগেই শেষ হতে চলেছিল শুভ্রাংশু সেনাপতির। সেই সময় নতুন এক জোড়া জুতো তাঁকে ফেরার স্বপ্ন দেখিয়েছিল।

এ বারের আইপিএলের আগে তাঁকে ট্রায়ালে ডেকেছিল চেন্নাই সুপার কিংস। তাঁর ব্যাটিং নজর কেড়েছিল চেন্নাই ম্যানেজমেন্টের। নিলামে তাঁকে ২০ লক্ষ টাকায় কিনেছিল চেন্নাই। অথচ কয়েক বছর আগে ঘরোয়া ক্রিকেটে সুযোগ পাওয়ার আগে তাঁর ক্রিকেট জীবন নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল। চোট পেয়েছিলেন ওড়িশার তরুণ ক্রিকেটার শুভ্রাংশু সেনাপতি।

ভাবতে পারেননি যে আবার খেলতে পারবেন। তখন এক জোড়া নতুন জুতো তাঁকে আবার স্বপ্ন দেখায়। শূন্য থেকে লড়াই শুরু করেন শুভ্রাংশু।

অনূর্ধ্ব-১৯ স্তরে আঞ্চলিক শিবিরের আগে কব্জিতে চোট পেয়েছিলেন শুভ্রাংশু। একটি সাক্ষাৎকারে ওড়িশার ক্রিকেটার বলেছেন, ‘‘২০১৪-’১৫ মরসুমে আঞ্চলিক শিবিরের আগে প্রস্তুতির সময় কব্জিতে চোট পাই। তার পরেও আমি শিবিরে যাই। কিন্তু খেলতে পারিনি। এক্স-রে করে দেখা যায় হাড়ে চিড় ধরেছে। চিকিৎসক বলেন, অস্ত্রোপচার ছাড়া চোট সারবে না।’’

অস্ত্রোপচার করিয়েছিলেন শুভ্রাংশু। কিন্তু তার পরেও ক্রিকেটে ফেরার আশা কম ছিল। চিকিৎসক স্পষ্ট জানিয়েছিলেন, চোটের কারণে তিনি আর ক্রিকেট খেলতে পারবেন না। ভেঙে পড়েছিলেন। স্বপ্নভঙ্গের যন্ত্রণা কুরে কুরে খাচ্ছিল। তখনই আঞ্চলিক শিবির থেকে আসা এক জোড়া নতুন জুতো তাঁকে ফের নতুন করে স্বপ্ন দেখাতে শুরু করে। ফের শূন্য থেকে শুরু করেন তিনি।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

“এই পাগলটা কে রে?” কার্তিকের উপর যখন ক্ষেপে গিয়েছিলেন সৌরভ!

ভারতীয় ক্রিকেটমহলে কান পাতলে আপাতত একটাই কথা শুনতে পাওয়া যাচ্ছে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের পর ভারতীয় ক্রিকেট …

Leave a Reply

Your email address will not be published.