Breaking News
indian-play-match-pakistan

আদৌ কি পাকিস্তানের বিরুদ্ধে খেলা উচিত ভারতের? মুখ খুললেন প্রকাশ পাড়ুকোন

রাজনীতি থেকে খেলাকে দূরে রাখা উচিত। ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্ক নিয়ে এবার মুখ খুললেন ভারতের প্রাক্তন ব্যাডমিন্টন তারকা প্রকাশ পাডুকোন। তাঁর মতে, কোনও অবস্থাতেই যেন ভারত-পাকিস্তানের মধ্যে আয়োজিত এই ম্যাচ বাতিল করা উচিত নয়। ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হবে ভারত।

সম্প্রতি কাশ্মীরে হওয়া জঙ্গি হামলার প্রতিবাদে পাকিস্তানের সঙ্গে আসন্ন ম্যাচ বাতিলের দাবি তোলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। তিনি এই ম্যাচের ব্যাপারে পুনরায় ভেবে দেখার আর্জি জানান। এছাড়াও আম আদমি পার্টির পক্ষ থেকে ম্যাচ বাতিলের দাবি জানানো হয়।

AAP-এর বিধায়ক অতিশি একটি সাংবাদিক বৈঠকে বলেন, ‘আমরা দেখেছি কাশ্মীরে মানুষকে আক্রমণ করা হচ্ছে। আমি আশাবাদী যে প্রধানমন্ত্রী নিজে ভারত পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ না করার ব্যাপারে ভাবনাচিন্তা করবেন। যখন কোনও রাষ্ট্রের সাহায্যপ্রাপ্ত জঙ্গিরা ভারতে হামলা করছে তখন আমরা কেন তাদের সঙ্গে ক্রিকেট খেলব?’

যদিও এই দাবিকে তিনি সমর্থন করেন না বলে জানান প্রকাশ পাডুকোন। তিনি ন্যাশনাল স্পোর্টস ক্লাবের একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করে বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে মনে করি খেলার সঙ্গে রাজনীতিকে মিশিয়ে ফেলা উচিত নয়। এটা আমার ব্যক্তিগত মত। এটা হবে কি হবে না জানি না, কারণ আমি কর্তৃপক্ষ নই। আমি এই বিষয়ে মন্তব্য করার কেউ নই। কিন্তু আমার ব্যক্তিগত মত, আমি চাই ম্যাচ চলুক, ওরা এর আগেও খেলেছে আমাদের সঙ্গে কোনও ফারাক নেই।’

যদিও বিশ্বকাপে ম্যাচ বাতিলের সম্ভবনা উড়িয়ে দিয়েছেন BCCI-এর ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্ল। তিনি জানান, টি-২০ বিশ্বকাপে কোনও দল অন্য দলের সঙ্গে খেলতে অস্বীকার করতে পারে না। এটা ICC-র নিয়মবিরুদ্ধ। এতে যেই দল খেলতে অস্বীকার করবে, সেই দল কড়া শাস্তির মুখে পড়তে পারে।

বিগত কয়েকদিন ধরে ভারত পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ করার চেষ্টা চালাচ্ছেন রামিজ রাজা। তিনি জানান, BCCI-এর সঙ্গে ক্রিকেটীয় সম্পর্ক উন্নত করতে চায় PCB। সম্প্রতি তিনি এইকারণে সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহর সঙ্গে দেখাও করেন। কিন্তু দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ করার যে কোনও সম্ভবনাই নেই তা এই ঘটনার পর আরও পরিষ্কার হয়ে গেল।

২৬/১১-র ঘটনার পর থেকে বন্ধ দুই দেশের মধ্যে সিরিজ। শুধুমাত্র ICC-র টুর্নামেন্টে দেখা হয় দুই দেশের। দুই দেশের কূটনৈতিক সম্পর্কের প্রভাব বারবার এসে পড়েছে ক্রিকেটের উপর।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

একঝলক দেখার জন্য রাস্তা আটকে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ, ভিড় দেখে মাথায় হাত রোহিতের

জনপ্রিয়তায় বলিউড তারকাদের অনায়াসে পিছনে ফেলতে পারেন রোহিত শর্মা। ভারত অধিনায়কের অনুরাগীর সংখ্যা চ্যালেঞ্জ জানাতে …

Leave a Reply

Your email address will not be published.