Breaking News
indian-chrics-mohipal
Mahipal Lomror of Rajasthan Royals hits over the top for six during match 32 of the Vivo Indian Premier League between the PUNJAB KINGS and the RAJASTHAN ROYALS held at the Dubai International Stadium in the United Arab Emirates on the 21st September 2021 Photo by Ron Gaunt / Sportzpics for IPL

ভারতের ক্রিস গেইলকে চেনেন? ঠাকুমার কাপড় কাচার বাটাম দিয়ে যাঁর ক্রিকেট খেলা শুরু

মহিপাল লোমরর (Mahipal Lomror) পাঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে ১৭ বলে ৪৩ রানের ইনিংস খেলেছেন।আইপিএলে প্রথম সুযোগ পেয়েছিলেন তিনি। আর প্রথম সুযোগেই বাজিমাত।

Advertisement

রাজস্থান রয়্যালসের ২১ বছর বয়সী অলরাউন্ডার মহিপাল লোমরর ১৭ বলে ৪৩ রান করে এখন আলোচনার কেন্দ্রে। অনেকেই তাঁকে বলতে শুরু করেছেন, ভারতের ক্রিস গেইল। এদিন চারটি ছক্কা ও দুটি বাউবন্ডারি মারেন লোমরর। তাঁকে ভবিষ্যতের তারকা বলছেন অনেকে।

রাজস্থানের নাগোরের বাসিন্দা মহিপাল লোমরর। ছোট থেকেই ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতেন। তাঁর ঠাকুমা একবার এক সাক্ষাত্কারে জানিয়েছিলেন, নাতি তাঁর কাপড় কাচার বাটাম দিয়ে প্রথম ক্রিকেট খেলা শুরু করে। এর পর বাড়ির লোক মহিপালকে একটি ব্যাট ও বল কিনে দেয়. তার পরই বোনকে সঙ্গে নিয়ে বাড়ির সামনে মাঠে প্র্যাকটিস শুরু করে দেয় মহিপাল।

Advertisement

অনেক কম বয়সে বাড়ি থেকে দূরে থাকতে শুরু করেছিলেন লোমরর। ১১ বছর বয়সে জয়পুরে চলে আসেন তিনি। আসলে নাগোরে ক্রিকেট খেলার সুযোগ ছিল না। তাই জয়পুরে এসে প্র্যাকটিস শুরু করেন মহিপাল। তাঁর ঠাকুমাও মহিপালের সঙ্গে চলে আসেন। ঠাকুমার সঙ্গেও বহু বছর ধরে জয়পুরে থেকে ক্রিকেট প্র্যাকটিস করেন মহিপাল।

মহিপালকে অনেকেই ঘরোয়া ক্রিকেটে জুনিয়র ক্রিস গেইল বলেন। বড় শট খেলতে পারেন তিনি। বাঁ-হাতি স্পিনার তিনি। অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্টে একবার ফাইনাল ম্য়াচে মহিপাল ২৫০ রান করেছিলেন একাই। সেই সময় ভারতীয় দলের প্রাক্তন উইকেটকিপার চন্দ্রকান্ত পণ্ডিত তাঁকে ভারতের ক্রিস গেইল বলেছিলেন।

Advertisement

রাজস্থানের অনূর্ধ্ব- ১৪ ও ১৬ দলে মহিপাল খেলেছেন ঋষভ পন্থের সঙ্গে। দুজনের পার্টনারশিপকে অনেকে শোলের জয় ও বীরুর সঙ্গে তুলনা করতেন। দুজনে মাঠের বাইরেও অনেকটা সময় একসঙ্গে থাকতেন। এর পর পন্থ তলে আসেন দিল্লিতে।

১৯ বছর বয়সেই মহিপাল রাজস্থান ক্রিকেট দলের অধিনায়ক হন। ক্রিকেটে অ্যাডাম গিলক্রিস্ট তাঁর আদর্শ। তবে বোলিংয়ে তিনি রবীন্দ্র জাদেজাকে গুরু বলে মনে করেন।২১ বছরের এই ক্রিকেটার রাজস্থানের হয়ে ৩৩টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন। রান করেছেন ১৯৫৩। আইপিএলে তাঁকে দলে নিয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস। তবে অভিষেক হয়নি মহিপালের। রাজস্থান রয়্যালসের হয়ে মহিপাল দুরন্ত পারফর্ম করছেন।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

কীভাবে রেস্তোরাঁয় গিয়ে সতীর্থদের সঙ্গে একাত্ম হন বাবর, জানালেন শান মাসুদ

PCB ওয়েবসাইটের জন্য একটি কলাম লিখেছেন পাকিস্তানের ক্রিকেটার শান মাসুদ। নিজের প্রথম বিশ্বকাপে পারফর্ম করতে …

Leave a Reply

Your email address will not be published.