Breaking News
India will win the title with the help of Rahul and Rohit

রাহুল-রোহিতের হাত ধরেই শিরোপা জিতবে ভারত, প্রত্যাশায় গম্ভীর

টি-টোয়েন্টিতে ভারতের নতুন অধিনায়কের তালিকায় নব্য কোচ রাহুল দ্রাবিড়ের প্রথম পছন্দ রোহিত শর্মা, এমন গুঞ্জন ভেসে বেড়াচ্ছে ভারতীয় সংবাদমাধ্যমে। গুঞ্জন সত্যি হলে, এই দুই জনের হাত ধরে খুব শীঘ্রই টি-টোয়েন্টিতে ভারত আইসিসি টুর্নামেন্ট জিতবে এমনটাই আশা করছেন গৌতম গম্ভীর।

Advertisement

একুশ শতকে ভারত এখন পর্যন্ত তিনটি আইসিসি ট্রফি জিতেছে এবং মজার ব্যাপার সবগুলোই মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ ওয়ানডে বিশ্বকাপ এবং সর্বশেষ ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি এই সবগুলো আসরেই দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন ধোনি।

ধোনির পর ভারতের অধিনায়কত্ব পান বিরাট কোহলি। তার অধীনে ইতোমধ্যেই বেশ কিছু আইসিসি টুর্নামেন্ট খেলে ফেলেছে নীল জার্সিধারীরা। কিন্তু ট্রফির দেখা নেই। সর্বোচ্চ সফলতা ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে রানার্স আপ হওয়া।

Advertisement

আইসিসি টুর্নামেন্টে অধিনায়ক হিসেবে কোহলি ধারাবাহিক ব্যর্থ হলেও রোহিতের প্রতি আস্থা রাখছেন গম্ভীর। রাহুলের সঙ্গে তাঁর রসায়নও জমবে, প্রত্যাশা তাঁর। ভারতের সাবেক এই ক্রিকেটার বলেন, ‘আমি আশা করি, এই সংস্করণে রোহিত এবং দ্রাবিড়ের হাত ধরে অনেক দূর এগিয়ে যাবে ভারতের ক্রিকেট এবং খুব শীঘ্রই একটি আইসিসি টুর্নামেন্ট জিতবে।’

রোহিত ইতোমধ্যেই নেতা হিসেবে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। ভারতের জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক তিনি। এখনও পর্যন্ত পাঁচবার তাঁর নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

Advertisement

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলির নেতৃত্বে ভরাডুবি হয়েছে ভারতের। যদিও আগেই অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়ে রেখেছিলেন তিনি। তাছাড়া এই ব্যর্থতার পর ভারতের কোচিং প্যানেলে এসেছে বড় রদবদল।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

কোনও অভিযোগ করছি না, তবে এটাই সত্যি- দলে জায়গা না পাওয়া নিয়ে মুখ খুললেন ভারতের পেসার

২০২৩ সালে একটি দুর্দান্ত শুরু করেছে টিম ইন্ডিয়া। দলটি শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *