Breaking News
india-pakistan-series-not-play

ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজের সম্ভাবনা দেখছে না আইসিসি

রাজনৈতিক বৈরিতার কারণে লম্বা সময় ধরেই ভারত-পাকিস্তানের মাঝে দ্বিপাক্ষিক সিরিজ হচ্ছে না। অদূর ভবিষ্যতেও এই দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার সম্ভাবনা দেখছেন না ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জিওফ অ্যালার্ডিস।

সময় যত বেড়েছে দুই দেশের রাজনৈতিক সম্পর্ক ততই নিম্নমূখী হয়েছে। যার প্রভাব পড়েছে দুই দেশের ক্রিকেটেও। সর্বশেষ ২০১৩ সালে ভারত সফর করেছিল পাকিস্তান। এর মাঝে ৮ বছর কেটে গেলেও এই দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ দেখা যায়নি।

যেখানে দুটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলেছিল এই দুই দল। সাদা পোশাকের ক্রিকেটে ভারত-পাকিস্তানের দ্বৈরথ হয়েছিল সর্বশেষ ২০০৭ সালে। সর্বশেষ ৮ বছরে বিরাট কোহলি-বাবর আজমদের লড়াই সীমাবদ্ধ ছিল আইসিসির বৈশ্বিক টুর্নামেন্টে।

দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজের জন্য সমর্থকরা উন্মুখ হয়ে থাকলেও সেটা অদূর ভবিষ্যতে হচ্ছে না বলে মনে করেন অ্যালার্ডিস। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) একমত হলেই কেবল সম্ভব বলে জানান তিনি।

এ প্রসঙ্গে অ্যালার্ডিস বলেন, ‘আমাদের ইভেন্টে একে অপরের সঙ্গে খেলে অবশ্যই আমরা এটি উপভোগ করি। কিন্তু এই দেশের সম্পর্ক এমন একটা অবস্থায় যে সেটা আইসিসি প্রভাবিত করতে সক্ষম নয়।’

তিনি আরও বলেন, ‘যদি দুই দেশের ক্রিকেট বোর্ড রাজি হয় তাহলে দ্বিপাক্ষিক সিরিজ হবে। আর যদি তারা রাজি না হয় তাহলে সিরিজ হবে না। আমার মনে হয় না খুব বেশি পরিবর্তন দেখতে পারছি।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

নেতৃত্বভার পেলে সানন্দে গ্রহণ করবেন হার্দিক

ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে অবশ্যই তা সানন্দে লুফে নিতে চান হার্দিক পান্ডিয়া। তবে …

Leave a Reply

Your email address will not be published.