Breaking News
india-pakistan-match-have-politics

ভারত-পাকিস্তান ম্যাচে রাজনীতির রং, খেলা বয়কটের দাবি দেশ জুড়ে

মাঝে মাত্র আর একটি দিন। তারপরই সেই ক্ল্যাশ অফ দ্য টাইটানস।‌ কিন্ত এই ম্যাচকে কেন্দ্র করে ভারতে এখন প্রবল রাজনৈতিক হাওয়া। জম্মু কাশ্মীরে পাক জঙ্গিদের আক্রমণ চলছে। এই পরিস্থিতিতে পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলা উচিত নয় দাবিতে ম্যাচ বয়কট করার আহ্বান জানিয়েছে বিজেপি, আম আদমি পার্টি। এই তালিকায় সংযোজিত হল আসাউদ্দিন ওয়াইশির অল ইন্ডিয়া মজলিশি-ই-ইত্তেহাদুল মুসলিমিন পার্টি। তাঁদের বক্তব্য, সীমান্তে ভারতীয় সেনারা রক্ত ঝরাচ্ছে আর দেশ পাকিস্তানের বিরুদ্ধে ক্রিকেট খেলবে, এ হতে পারে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে তাঁদের আবেদন, ভারতীয় দল যেন এই ম্যাচ না খেলে। রাজনীতিবিদরা যাই বলুক না কেন, ভারতীয় ক্রিকেটাররা মরুশহর দুবাইতে এই ম্যাচ খেলার জন্যে মানসিকভাবে প্রস্তুত।

Advertisement

প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারতীয় দলের মনোবল তুঙ্গে। প্রথম প্রস্তুতি ম্যাচ পাকিস্তান জিতলেও দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হার বাবরদের কিছুটা হলেও দমিয়ে দিয়েছে। পাকিস্তান দলের ব্যাটিং কোচ ম্যাথিউ হেডেন ক্রিকেটারদের মানসিকভাবে উদ্বুদ্ধ করার চেষ্টা করছেন। পাক শিবিরের টার্গেট লোকেশ রাহুল এবং ঋষভ পন্থকে তাড়াতাড়ি ফিরিয়ে দেওয়া। হেডেন মনে করছেন, এই উইকেট দুটো দ্রুত নিতে পারলেই পাকিস্তানের অর্ধেক কাজ সারা হয়ে যাবে। যদিও পাকিস্তান এখনও একদিনের আন্তর্জাতিক কিংবা টি-২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে একটি ম্যাচও জিততে পারেনি। তবুও হেডেন পাকিস্তানের এই দলটি নিয়ে আশাবাদী।

দু’দলের ক্রিকেটাররা এখনও সরাসরি কোনও বাগযুদ্ধে না জড়ালেও প্রাক্তনরা আসর গরম করে দিচ্ছেন। প্রাক্তন পাকিস্তান অধিনায়ক ইনজামাম উল হক ভারতকে এগিয়ে রেখেছেন। ভারতের প্রাক্তন ক্রিকেটাররা মনে করছেন এই ম্যাচ নির্ভর করবে নির্দিষ্ট দিনের পারফরম্যান্সের ওপর। একটি উত্তেজক ম্যাচ দেখার অপেক্ষায় প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। যে দলই জিতুক বা হারুক, ক্রিকেটের যেন জয় হয়। সেটাই চাইছেন আজ্জু। ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে শুধু মরুশহর নয়, উত্তেজনা সর্বত্র। একটি টিকিটও পড়ে নেই। বেটিং চলছে সব জায়গায়। কে জিতবে‌ হাই-ভোল্টেজ ম্যাচ? এটাই এখন মিলিয়ন ডলারের প্রশ্ন।

Advertisement

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বল করেন না, তাও টিম ইন্ডিয়ার এই তারকা ক্রিকেটারকে অল-রাউন্ডারের তকমা দিলেন গাভাসকর

পার্টটাইমার হিসেবেও বল করতে দেখা যায় না। বিশেষজ্ঞ ব্যাটসম্যান হলেও প্রয়োজনে উইকেটকিপিং করতে দেখা যায় …

Leave a Reply

Your email address will not be published.