Breaking News
india-pakistan-match-befor-told-misba

ভারত-পাকিস্তান ম্যাচের আগে বিস্ফোরক প্রাক্তন পাকিস্তানের কোচ মিসবা

ভারত-পাকিস্তান মহারণের আগে বোমা ফাটালেন মিসবা উল হক। বিশ্বকাপের কয়েকদিন আগে পাকিস্তান কোচের দায়িত্ব ছেড়েছেন মিসবা। প্রাক্তন কোচের দাবি, ক্রিকেট সংস্কৃতি এবং বলির পাঁঠা খোঁজার নীতি না বদলালে সাফল্য পাওয়া অসম্ভব। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর আচমকা কোচের পদ থেকে ইস্তফা দেন মিসবা। যদিও তার কারণ জানাননি তিনি। পদত্যাগের পর এই প্রথম মুখ খুললেন পাকিস্তানের প্রাক্তন কোচ।

মিসবার দাবি, পাকিস্তান বোর্ডের দূরদৃষ্টি নেই। শুধু সাময়িক রেজাল্ট নিয়েই ভাবা হয়। এই প্রসঙ্গে মিসবা বলেন, ‘আমাদের শুধু ফলাফলের দিকে নজর দেওয়া হয়। এটাই আমাদের ক্রিকেটের সবচেয়ে বড় সমস্যা। ভবিষ্যতের কথা ভাবা হয় না। গ্রাসরুটে নজর দিতে হবে। তারপর ঘরোয়া স্তরে উন্নতি করতে হবে। সাপ্লাই লাইন বাড়াতে হবে। সেখান থেকে জাতীয় দলে ক্রিকেটার নিতে হবে। কিন্তু আমরা শুধু রেজাল্ট চাই। ফল না পেলেই কাউকে বলির পাঁঠা বানানো হয়। পাকিস্তান ক্রিকেটে বহুদিন ধরে এই ট্রেন্ড চলে আসছে। বলির পাঁঠা বানানোর এই সংস্কৃতি যতদিন না বন্ধ হবে, পাকিস্তান ক্রিকেটে উন্নতি হবে না।’

মিসবা মনে করছেন, কোচ এবং অধিনায়ক বদলে সাফল্য আসবে না। বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে নির্বাচকদের একহাত নেন প্রাক্তন পাক কোচ। মিসবা বলেন, ‘নির্বাচকরা নিজেরাই জানে না কী চায়। কখনও বিশ্বকাপের দলে নতুনদের নেওয়া হচ্ছে। আবার কখনও বাদ দেওয়া ক্রিকেটারদের ১০ দিন পরে ডেকে নেওয়া হচ্ছে। এইভাবে চলে নাকি?’ পাকিস্তান ক্রিকেট বোর্ডের ওপর তিনি কতটা বীতশ্রদ্ধ সেটা এই কথাগুলো থেকেই পরিষ্কার। রবিবারের মহারণে পাল্লা ভারী ভারতের, দাবি প্রাক্তন পাকিস্তান কোচের।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

পাকিস্তানের হয়ে কখনোই খেলার ইচ্ছা ছিল না সিকান্দার রাজার

অতীতে অনেক সাক্ষাৎকারেই বলেছেন, ক্রিকেটার হওয়ার ইচ্ছা তাঁর ছিল না। হতে চেয়েছিলেন যুদ্ধবিমানের পাইলট। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published.