Home / Indian Cricket / পাকিস্তানের আনন্দে জল ঢেলে দিল ভারত, কোহলীদের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা অনিশ্চিত
india-not-play-champion-toffy

পাকিস্তানের আনন্দে জল ঢেলে দিল ভারত, কোহলীদের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা অনিশ্চিত

চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্ব পাওয়ার পর এক দিন যেতে না যেতেই ঘোর সমস্যায় পাকিস্তান। কারণ বিরাট কোহলী, রোহিত শর্মাদের ভারত আদৌ সে দেশে খেলতে যাবে কি না, তা নিয়ে বিরাট অনিশ্চয়তা তৈরি হল।

২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান। কিন্তু ভারতীয় দলকে সে দেশে খেলতে যাওয়ার অনুমতি কেন্দ্রীয় সরকার নাও দিতে পারে। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর পরিষ্কার ভাবে সে কথা জানিয়ে দিয়েছেন। তাঁর বক্তব্য, কেন্দ্রীয় সরকার পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা ভাল করে খতিয়ে দেখার পরেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

অনুরাগ বলেন, ‘‘ভারত সরকাররে স্বরাষ্ট্র মন্ত্রক আগেও জানিয়েছে এই ধরনের বড় প্রতিযোগিতার ক্ষেত্রে অনেক কিছু ভাবতে হয়। বহু দেশ সাম্প্রতিক অতীতে পাকিস্তান সফর বাতিল করেছে। কারণ সেখানকার পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। আগে ক্রিকেট দলের উপর হামলা হয়েছে। ওখানকার নিরাপত্তাই সবথেকে বড় চিন্তার কারণ। ফলে যখন সময় আসবে তখন পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।’’

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় দু’ দিন আগেই বলেছিলেন, ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ হবে কি না, সেটা নির্ভর করছে সরকারের উপর। এ ব্যাপারে তাঁর বা পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজার হাতে কিছু নেই।

পকিস্তানে শেষ বার আইসিসি-র কোনও প্রতিযোগিতা হয়েছিল ১৯৯৬ সালের বিশ্বকাপ। সে বার ভারত এবং শ্রীলঙ্কার সঙ্গে পাকিস্তানেও বিশ্বকাপ হয়েছিল। ২০০৮ সালের এশিয়া কাপের পর ভারত আর পাকিস্তানে খেলতে যায়নি। পাকিস্তানে দুই দেশের শেষ দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল ২০০৫-০৬ সালে। পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ খেলতে শেষ বার ভারতে এসেছিল ২০১২-১৩ সালে। তারপর থেকে দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

পাঞ্জাবের দাপুটে জয়

শটটা খেলেই ভানুকা রাজাপক্ষে এক গাল হাসলেন। শরীর তাক করা লকি ফার্গুসনের বাউউন্সারটা ভালোভাবে এড়াতে ...