Breaking News
Imam ul Haq wants to grow up in his own name, not uncle

চাচা নয়, নিজের নামে বড় হতে চান ইমাম উল হক

ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্মারদের একজন ইমাম উল হক। পারফরম্যান্সের জোরে জাতীয় দলে সুযোগ পেলেও বরাবরই সমালোচনার মুখে পড়তে হয় বাঁহাতি এই ওপেনারকে। সমালোচনাকদের দাবি, চাচা ইনজামাম উল হকের বদৌলতেই জাতীয় দলে খেলার সুযোগ পান ইমাম।

যদিও মাঠের পারফরম্যান্স বলছে একেবারে ভিন্ন কথা। ২০১৪ বিশ্বকাপে পাকিস্তান শিরোেপা জিততে না পারলেও মাত্র ৬ ম্যাচে ৩৮২ রান করেছিলেন ইমাম। ২০১৬-১৭ মৌসুমে ঘরোয়া ক্রিকেটে ১১ ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল ৮৪৮ রান।

এমন পারফরম্যান্সের পরই জাতীয় দলের হয়ে ওয়ানডে অভিষেক হয় ইমামের। নিজের অভিষেক ম্যাচে শ্রীলঙ্কারি বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়েছিলেন তিনি। তার চাচা ইনজামাম নির্বাচক থাকাকালীন ২০১৮ সালে টেস্টে অভিষেক হয় তার।

যেখানে আয়ারল্যান্ডের বিপক্ষে অভিষেক ম্যাচেই খেলেছিলেন অপরাজিত ৭৪ রানের অপরাজিত ইনিংস। ১৬০ রান তাড়া করতে নামা পাকিস্তান ১৪ রানে ৩ উইকেট হ্রারালে ম্যাচজয়ী ইনিংস খেলেন ইমাম। এরপর বাজে পারফরম্যান্সের কারণে টেস্ট দল থেকে জায়গা হারান তিনি।

যদিও এবারের ঘরোয়া মৌসুমে ব্যাট হাতে আলো ছড়িয়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজের দলে জায়গা পান ইমাম। যেখানে রাওয়ালপিন্ডিতে দুই ইনিংসেই সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। তবুও কয়েক ম্যাচ খারাপ হলেও চাচার জোরের কথা টেনে তাকে ট্রল করেন সমালোচকরা।

মানুষের এসব কিছু কানে নেন বলে জানিয়েছেন ইমাম নিজেই। এদিকে চাচা নয় বরং নিজের নামে প্রতিষ্ঠিত হতে চান তিনি। ইমাম বলেন, ‘প্রত্যেকবার আমি যখন ব্যর্থ হই তখন তারা আমাকে ট্রল করে এবং আমি এটা সমাধান করি। আমি তাদেরকে আমার ব্যাট এবং রান দিয়ে জবাব দেই। আমি আমার নিজের নাম প্রতিষ্ঠিত করতে চাই।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

কোহলির কোন রেকর্ড ভাঙলাম? প্রশ্ন বাবর আজমের

দীর্ঘ সময় ধরে ফর্মে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ব্যাট হাতে নামলেই ফিফটি, সেঞ্চুরি হাঁকাচ্ছেন। …

Leave a Reply

Your email address will not be published.