Breaking News

ইংল্যান্ডকে কখনোই ব্যাটিং সহায়ক উইকেটে খেলতে দেবো না: তামিম

আইসিসির ফিউচার ট্যুর পোগ্রামের (এফটিপি) সূচি অনুযায়ী ২০২২ সালে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ইংল্যান্ড দলের। সেই সিরিজে ইংল্যান্ড দলের বিপক্ষে স্পিনিং উইকেটই চান তামিম ইকবাল।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের চরম ব্যর্থতার কারণে কথা উঠেছে ঘরের মাঠে টাইগারদের স্পিন উইকেটে খেলা নিয়ে। স্পিনিং উইকেটে খেলার কারণেই ক্রিকেটের মৌলিকতা থেকে দূরে সরে যাচ্ছে বাংলাদেশ, এমন কথাও শোনা যাচ্ছে ক্রিকেট পাড়ায়।

এমন উইকেটে একটানা খেলার কারণে নাকি বিশ্ব আসরেও পারফর্ম করতে পারছে না মাহমুদউল্লাহ রিয়াদরা। যদিও সেই স্পিনিং উইকেটেই ভরসা রাখছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম।

Advertisement

ক্রিকফ্রেঞ্জিতে প্রচারিত দ্যা তামিম ইকবাল শো’তে তামিম বলেন, ‘ইংল্যান্ড যদি আসে, আগামি বছর ওয়ানডে সিরিজ খেলতে। আমি ওয়ানডে অধিনায়ক, আমি এখনই বলে দিলাম। আমি তাদের ব্যাটিং সহায়ক উইকেটে খেলতে দিব না।’

তিনি আরও বলেন, ‘ওই সময়ে আমার ম্যাচ জেতা গুরুত্বপূর্ণ। আমার সেই তিন পয়েন্ট দরকার। আমরা সেই স্পিনিং উইকেট বানিয়েও হারতে পারি। তবে আমি ওদের ক্লাসিক ৪০০ রানের উইকেট দেবো না। এটা আমার পরিকল্পনা।’

Advertisement

যদিও বাংলাদেশের ক্রিকেটে একটানা স্পিনিং উইকেটে খেলার ক্ষতিকর দিক সম্পর্কেও জানেন তামিম। কিন্তু তিনি মনে করছেন, ঘরের মাটিতে অনুষ্ঠিত হওয়া ম্যাচগুলোতে ঘরের মাঠের সুবিধা নিয়েই মাঠে নামা উচিত বাংলাদেশের।

পরিবর্তন আনতে চাইলে ঘরোয়া ক্রিকেটের উইকেটে বিস্তর পরিবর্তন দরকার বলেও মনে করছেন দেশ সেরা এই ওপেনার। ঘরোয়া ক্রিকেটে উইকেটের খোলনলচে বদলে দিলে বিশ্ব আসরে বাংলাদেশের ভালো করা সম্ভব, বিশ্বাস তাঁর।

Advertisement

তামিম আরও বলেন, ‘ঘরের মাঠে বেশি খেলার কারণে বিদেশে আমরা সেভাবে উন্নতি করতে পারিনি। ফলাফলও আনতে পারিনি। কিন্তু এটাও ঠিক বাইরের মাটিতে খেলার জন্য আমরা আমাদের ঘরের সুবিধা নেয়া বন্ধ করে দিতে পারি না। আপনাকে দেশেও খেলতে হবে, বাইরেও খেলতে হবে। পরিবর্তন আনলে আনতে হবে ঘরোয়া ক্রিকেটে।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

এই নিয়ে দ্বিতীয়বার আন্তর্জাতিক টি-২০ ম্যাচ টাই হলেও সুপার ওভারে নিষ্পত্তি হল না, আগের নজির কোনটি?

এই নিয়ে দ্বিতীয়বার কোনও আন্তর্জাতিক টি-২০ ম্যাচ টাই হল, অথচ সুপার ওভারে তার ফলাফল নির্ধারিত …

Leave a Reply

Your email address will not be published.