Breaking News

আইপিএলের এক মৌসুমে ৯৪ ম্যাচ আয়োজনের প্রস্তাব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বশেষ আসরে দল বেড়েছে, ম্যাচের সংখ্যাও বেড়েছে। সেটিকে আরও বাড়ানোর কথা ভাবছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। ২০২৭ আইপিএল মৌসুমে মাঠে গড়াতে পারে ৯৪ ম্যাচ।

আইপিএলের এবারের আসরের আগে নতুন করে যোগ দিয়েছিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটান্স। নতুন দুটি দল যুক্ত হওয়ায় ম্যাচের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছিল ৭৪ এ। তবে সময়ের সঙ্গে সঙ্গে আইপিএলে ম্যাচ বাড়ানোর পরিকল্পনা করছে বিসিসিআই।

আইপিএলের ২০২৩-২৭ চক্রে নতুন নিয়ম মেনে প্রতি দুই মৌসুমে শেষে বাড়ানো হচ্ছে ১০টি করে ম্যাচ। ২০২৩ ও ২০২৪ আইপিএলে মৌসুমে মাঠে গড়াবে ৭৪টি ম্যাচ। ২০২৫-২৬ মৌসুমে ম্যাচের সংখ্যা হবে ৮৪টি।

নতুন চক্রের শেষ বছরে অর্থাৎ ২০২৭ আইপিএল ম্যাচের সংখ্যা গিয়ে দাঁড়াবে ৯৪ তে। এখনও চূড়ান্ত সিদ্ধান্ত না আসলেও এমন পরিকল্পনাতেই এগোচ্ছে বিসিসিআই। এমন প্রতিবেদন প্রকাশ করেছে ক্রিকবাজ।

ম্যাচের সংখ্যা বেড়ে দাঁড়ালে দলগুলো কোন প্রক্রিয়াতে খেলবে সেটা এখনও চূড়ান্ত নয়। তবে ধারণা করা হচ্ছে ৭৪ ম্যাচের মৌসুমে প্রতিটি দল ১৮টি করে ম্যাচ খেলার সুযাগ পাবে। ম্যাচের সংখ্যা বেড়ে ৮৪ তে দাঁড়ালে দলগুলো পাবে ২০ ম্যাচ করে।

এদিকে ২০২৭ সালে মাঠে গড়াবে ৯৪ টি ম্যাচ। তখন প্রতিটি দল ২২টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। পুরোনো নিয়মে ফ্র্যাঞ্চাইজিরা হোম এবং অ্যাওয়েতে খেলবে। ২০২৭ সালের পর নতুন চক্রে ম্যাচের সংখ্যা গিয়ে দাঁড়াতে পারে ৯৬টি।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

আইপিএলের অস্ত্রেই আইপিএলকে চ্যালেঞ্জ জানাতে কোমর বাঁধছে অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি প্রতিযোগিতা বিগ ব্যাশের আকর্ষণ বাড়াতে চাইছে অস্ট্রেলিয়া। সেরা বিদেশি ক্রিকেটার পেতে আইপিএলের মতো ড্রাফট …

Leave a Reply

Your email address will not be published.