Home / Indian Cricket / ঈশ্বরের ওপর ছেড়ে দিয়েছিলাম : শিখর ধাওয়ান
I left it to God: Shikhar Dhawan

ঈশ্বরের ওপর ছেড়ে দিয়েছিলাম : শিখর ধাওয়ান

ভারতের মারকুটে ওপেনার শিখর ধাওয়ান বেশ কিছুদিন জাতীয় দলের বাইরে ছিলেন।  দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডের সিরিজে দলে ফিরে প্রথম ম্যাচেই করেছেন ৭৯ রান। যাতে প্রমাণ হয়ে যায়, তিনি খারাপ সময়টা পেছনে ফেলে এসেছেন। যদিও ম্যাচটিতে ভারত হেরে গেছে ৩১ রানেখেলা শেষে শিখর ধাওয়ান জানালেন, কঠিন সময় তাকে অনেক বেশি শক্তি জুগিয়েছে।

তিনি বলেন, ‘নিজের উপর পূর্ণ বিশ্বাস ছিল। নিজেকে শান্ত রেখেছিলাম। এটাই জীবন। সবার জীবনে ভালো সময়, খারাপ সময় আসে। দল থেকে বাদ পড়া আমার কাছে নতুন নয়। আগেও এই পরিস্থিতিতে পড়েছিলাম। কঠিন সময় আমাকে আরও শক্তি জুগিয়েছে।  সুযোগ পাওয়া নিয়ে আমি বিশেষ কিছু ভাবিনি। নিজের প্রস্তুতির দিকে নজর রেখেছিলাম। বাকিটা ঈশ্বরের উপর ছেড়ে দিয়েছিলাম। আমি জানতাম অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে রান আসবে। ‘

দক্ষিণ আফ্রিকা সফরের আগে বিজয় হাজারে ট্রফিতে ধাওয়ান পুরোপুরি ব্যর্থ ছিলেন। তাই জাতীয় দলে সুযোগ হবে কিনা সেটা নিয়ে সংশয় ছিল। যদিও সেসব না ভেবে তিনি নিজের প্রস্তুতি সেরে রেখেছিলেন বলে জানান এই বাঁহাতি ব্যাটার। আগামী দিনে নিজের ফিটনেসের দিকে আরও নজর দেওয়ার অঙ্গীকারও শোনা যায় তার মুখে।  ধাওয়ানের মতে এখন ভারতীয় জাতীয় দলে যে প্রতিযোগিতা, তাতে টিকে থাকতে হলে ফিট থাকা খুব প্রয়োজন। শারীরিকভাবে তরতাজা থাকতে পারলে আগামী দিনে দেশের জন্য আরও অনেক রান করতে পারবেন বলে আত্মবিশ্বাসী ধাওয়ান।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

পাঞ্জাবের দাপুটে জয়

শটটা খেলেই ভানুকা রাজাপক্ষে এক গাল হাসলেন। শরীর তাক করা লকি ফার্গুসনের বাউউন্সারটা ভালোভাবে এড়াতে ...