Breaking News

“আমি বুঝলাম না, ভারত কীভাবে ফেবারিট হয়?”

প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে বড় রান তাড়া করে দাপুটে জয় তুলে নিয়েছে ভারত। তবুও সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন বলছেন, ভারত এই বিশ্বকাপের ফেবারিট হওয়ার যোগ্য না। তবে ভারতের জয়ী হওয়ার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেননি ভন।

ক্রিকেট বিশ্লেষকদের মতে ফেবারিট হিসেবেই বিশ্বকাপ খেলবে আয়োজক ভারত। তবে ভনের মতে, ভারত ফেবারিট না। তার কাছে নিজ দেশ ইংল্যান্ডই ফেবারিট। ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানকেও বড় হুমকি মানছেন ভন। তাছাড়া, গোছানো দল হিসেবে নিউজিল্যান্ডেরও ভালো সম্ভাবনা দেখছেন তিনি।

ভন বলেন, “আমার তো মনে হয়, এই বিশ্বকাপের ফেবারিট হলো ইংল্যান্ড। আমি বুঝলাম না, ভারত কীভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফেবারিটের ট্যাগ পেলো! ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান বড় হুমকি হতে পারে। পাকিস্তানের ব্যাপারে নিশ্চিত করে কিছু বলতে পারছি না। নিউজিল্যান্ডের খুব উঁচুমানের কিছু খেলোয়াড় আছে এবং তারা ম্যাচ জয়ের কৌশল নিয়েই মাঠে নামে।”

এই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার খুব একটা সুযোগ দেখছেন না ভন। তবে অজি ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েলের জন্য ব্যক্তিগতভাবে একটি দুর্দান্ত টুর্নামেন্ট হতে পারে বলে ভবিষ্যদ্বাণী করেছেন তিনি।

ভনের ভাষায়, “আমি অস্ট্রেলিয়াকে খুব ওপরে রাখব না। টি-টোয়েন্টি সংস্করণে তারা অনেক সংগ্রাম করে। গ্লেন ম্যাক্সওয়েল হলেন ব্যতিক্রম, তার জন্য অনেক ভালো একটি টুর্নামেন্ট হতে পারে। তবে অস্ট্রেলিয়া বেশিদূর যেতে পারবে না। ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও ভারতের মধ্যে কোনো এক দলই জিতবে। তবে পাকিস্তানকেও বাদ দেওয়া যায় না।”

টি-টোয়েন্টি ক্রিকেটের গতিপ্রকৃতি যে ওয়ানডে বা টেস্ট থেকে ভিন্ন এবং এখানে ভাগ্যের সহায়তা অনেকাংশে নির্ভর করে সেটিও বললেন ভন।

তিনি  “টি-টোয়েন্টি ক্রিকেট অপ্রত্যাশিত, এখানে ভাগ্যের সহায়তাও দরকার হয়। ৫০ ওভারের ম্যাচে সাধারণত সেরা দলটিই জয় পায়। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে মাত্র একজন ক্রিকেটারই ব্যাট কিংবা বল হাতে ম্যাচ জেতাতে পারে। অবশ্যই ভাগ্যের সহায়তা দরকার। দলের তারকা ক্রিকেটারদেরও অবশ্যই ফর্মে থাকতে হবে, কিন্তু ইংল্যান্ডের তারকা ক্রিকেটাররা আইপিএলে ভালো ফর্মে ছিল না।”

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

একঝলক দেখার জন্য রাস্তা আটকে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ, ভিড় দেখে মাথায় হাত রোহিতের

জনপ্রিয়তায় বলিউড তারকাদের অনায়াসে পিছনে ফেলতে পারেন রোহিত শর্মা। ভারত অধিনায়কের অনুরাগীর সংখ্যা চ্যালেঞ্জ জানাতে …

Leave a Reply

Your email address will not be published.