Breaking News
how-team-india-build-told-ravi

টি-২০ বিশ্বকাপে কীভাবে সাজানো হবে ভারতীয় দল? ইঙ্গিত দিলেন কোচ রবি শাস্ত্রী

হাতে আর দিন চারেক। তারপরই টি-২০ বিশ্বকাপে নিজেদের অভিযান শুরু করবে ভারত। প্রথম ম্যাচেই টিম ইন্ডিয়াকে মুখোমুখি হতে হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের। কিন্তু এখনও টিম ম্যানেজমেন্ট ঠিক করে উঠতে পারেনি বিশ্বকাপের প্রথম ম্যাচে কীভাবে দল সাজানো হবে? কতজন ব্যাটার, কতজন পেসার বা কতজন স্পিনার খেলবেন। টিম ইন্ডিয়ার  হেড কোচ রবি শাস্ত্রী বলছেন, বিশ্বকাপে দল বাছাই হবে পরিস্থিতির উপর নির্ভর করে। বিশেষ করে আমিরশাহীতে শিশির কী ভূমিকা নেবে, তার উপরই নির্ভর করবে টিম ইন্ডিয়ার কম্বিনেশন কেমন হবে।

Advertisement

রবি শাস্ত্রীর  বক্তব্য, “এবারের বিশ্বকাপে শিশির বড় ফ্যাক্টর হতে চলেছে। সেটা মাথায় রেখেই আমরা প্রথম একাদশ বেছে নেব। সেটা দেখেই ঠিক হবে আমরা অতিরিক্ত স্পিনার বা পেসার খেলাব।” টিম ইন্ডিয়ার হেড কোচ বলছেন, শিশির দেখেই ঠিক হবে ভারত টস জিতলে আগে ব্যাট করবে না বল করবে। টিম ইন্ডিয়ার হেড কোচের স্পষ্ট বক্তব্য, কোন মাঠে কী পরিমাণ শিশির পড়বে, বা শিশির কী প্রভাব ফেলবে, তার উপর নির্ভর করছে টিম ইন্ডিয়ার প্রথম একাদশ কী হবে।

বিশ্বকাপের আগে দুটো প্রস্তুতি ম্যাচকে ক্রিকেটারদের ছন্দে ফেরার মঞ্চ হিসেবে দেখতে চাইছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। অধিনায়ক কোহলি এবং কোচ রবি শাস্ত্রী দু’ জনেই একই কথা বলছেন। আপাতত তাঁরা দেখে নিতে চাইছেন দলের কোন তারকা ঠিক কী অবস্থায় আছেন। ভারতের বিদায়ী কোচ শাস্ত্রী, তিনিও টিমের প্রস্তুতি নিয়ে চিন্তিত নন। এ দিন তিনিও বলে দিয়েছেন, “ক্রিকেটাররা এত দিন আইপিএলখেলছিল। তাই আলাদা করে কোনও প্রস্তুতির প্রয়োজন আছে বলে মনে হয় না। শুধু ছন্দটা ধরে রাখা প্রয়োজন। আমি তো বলব, ছেলেরা এত দিন ধরে যা করছে, সেটা করে গেলেই চলবে।”

Advertisement

শাস্ত্রীরা টিম কম্বিনেশন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে না পারলেও পাকিস্তানের বিরুদ্ধে ভারতের প্রথম তিন ব্যাটসম্যান কে কে হতে চলেছেন, সেটা স্পষ্ট করে দিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। তিনি জানিয়ে দিয়েছেন,”রোহিত  ওপেন করছেই। ও বিশ্বমানের প্লেয়ার। কিন্তু আইপিএলে রাহুল যা ব্যাট করেছে, তার পর ওকে দিয়ে ওপেন করানো ছাড়া উপায় নেই। আইপিএলের আগে একরকম ভাবনা ছিল। কিন্তু আইপিএলের পর অনেক কিছুই বদলে গিয়েছে। আমি নিজে যাব তিন নম্বরে ব্যাট করতে। আপাতত এটুকু খবরই দিতে পারি। বাকিটা এখনই বলছি না। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে কী স্ট্র্যাটেজি হবে, কী করব না করব, আমাদের সব ভাবা হয়ে গিয়েছে।”

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

নিউজিল্যান্ডের এই রেকর্ড রাতের ঘুম ওড়াতে পারে হার্দিকদের, অন্য কোনও দলের দখলে নেই এই কৃতিত্ব

এমনটা নয় যে, রাঁচিতে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ভারতের সামনে বিশাল রানের টার্গেট ঝুলিয়ে দেয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *