Breaking News
how-many-numbers-does-kkr-star-venkatesh-iyer-want-to-bat-for-team-india

টিম ইন্ডিয়ার হয়ে কত নম্বরে ব্যাট করতে চান KKR তারকা বেঙ্কটেশ আইয়ার?

কোন পজিশনে খেলবেন ভারতের তরুণ অলরাউন্ডার বেঙ্কটেশ আইয়ার? ভারতীয় দলে কোন পজিশনে খেলার জন্য তিনি নিজেকে প্রস্তুত করছেন?  নিজের মুখেই সেই কথা স্বীকার করলেন কলকাতা নাইট রাইডার্সের তারকা ক্রিকেটার বেঙ্কটেশ আইয়ার। তাঁ মতে, তিনি দলের ফিনিশার হিসেবে নিজেকে তৈরি করছেন।

ভারতীয় দলের ফিনিশার হিসাবে নিজের মানসিকতা তৈরি করেছেন বেঙ্কটেশ। এখন প্রশ্ন তাহলে কী হবে হার্দিক পান্ডিয়ার? তাহলে কি হার্দিকের পরিবর্ত হিসাবেই বেঙ্কটেশকে তৈরি করা হচ্ছে? যে যাই ভাবুক বা জল্পনা করুক, বেঙ্কটেশ কিন্তু ফিনিশার হিসাবে নিজেকে তৈরি করছেন। বলা যেতেই পারে ধোনি-হার্দিকের বিকল্প হিসাবে নিজেকে তৈরি করছেন KKR -এর বেঙ্কটেশ। তেমনই ইঙ্গিত দিলেন নাইট তারকা।

আইপিএলে বেঙ্কটেশ আইয়ারের অসাধারণ পারফরম্যান্স দেখেছে গোটা ক্রিকেট বিশ্ব। আইপিএল ২০২১-এ বেঙ্কটেশ আইয়ার নিজের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতীয় দলে নির্বাচিত হয়েছেন। আইপিএলে ১০ ম্যাচে চারটি হাফ সেঞ্চুরি সহ আইয়ার ৩৭০ রান করেছেন।

এছাড়া বোলিং করার ক্ষমতাও দেখিয়েছেন। আইয়ারের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে ২০২১ আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স আইপিএল-এ বেঙ্কটেশ আইয়ার ওপেন করলেও তাকে ভারতীয় দলে ফিনিশারের ভূমিকায় দেখা যেতে পারে। এই বিষয়ে একটি বড় প্রতিক্রিয়া দিয়েছেন বেঙ্কটেশ আইয়ার।

টাইমস অফ ইন্ডিয়ার সঙ্গে আলাপচারিতায় বেঙ্কটেশ বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে মিডল অর্ডারে ব্যাট করছি, গত দুই বছর ধরে শুধু ওপেন করেছি। এমনকি সাম্প্রতিক বিজয় হাজারে ট্রফিতেও আমি মিডল অর্ডারে ব্যাট করেছি। তাই ফিনিশার হিসেবে খেলা আমার জন্য বড় সমস্যা হবে না। আমি এই চরিত্রের জন্য পুরোপুরি প্রস্তুত।

সবচেয়ে বড় কথা অন্যের কথা ভাবার আগে নিজের মন-মানসিকতাকে সেভাবে তৈরি করা উচিত।’ বিশেষজ্ঞরা মনে করছেন হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসাবে দেখা হচ্ছে বেঙ্কটেশ আইয়ারকে। এই নাইট তারকা বোলিং এবং ব্যাটিং উভয়ই করেন। সে কারণেই তাকে অলরাউন্ডার হিসেবে দলে আনা হয়েছে।ফাইনালে উঠতে সক্ষম হয়েছিল।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

প্রত্যাবর্তনে কামাল জেমির, শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত

মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই প্রথমবার কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে …

Leave a Reply

Your email address will not be published.