Breaking News
history-record-india-pakistan-match-in worldcup

টি-টোয়েন্টির ইতিহাসে রেকর্ড করল বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ

টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতীয় সমর্থকদের কাছে এখন অতীত। গ্রুপ পর্ব থেকে ভারতের বিদায় এখনও অনেকে মন থেকে মানতে পারেননি। তবে প্রতিযোগিতা শুরুর আগে আগ্রহ ছিল তুঙ্গে। ভারত বনাম পাকিস্তান ম্যাচই ছিল তার কেন্দ্রে। সেই ম্যাচই এ বার নাম লেখাল ইতিহাসের পাতায়।

সম্প্রচারকারীদের তরফে পাওয়া তথ্যে জানা গিয়েছে, টিভিতে এই ম্যাচ রেকর্ড ১৬.৭ কোটি দর্শক দেখেছেন। আগে কোনও টি-টোয়েন্টি ম্যাচ এত দর্শক দেখেননি। সব মিলিয়ে ১৫৯০ কোটি মিনিট এই ম্যাচ দেখেছেন দর্শকরা। এর আগে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের সেমিফাইনাল ম্যাচ দেখেছিলেন সব থেকে বেশি দর্শক। সেই রেকর্ড ভেঙে গিয়েছে এ বার।

বিশ্বকাপে ভারত গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও মানুষের আগ্রহ সে ভাবে কমেনি। গোটা প্রতিযোগিতা মিলিয়ে ১১২০০ কোটি মিনিট খেলা দেখেছেন দর্শকরা। দর্শকদের বিচারে তরুণ প্রজন্ম (১৫ বছর বা তার নীচে) বেশি এগিয়ে ছিল। আগের থেকে ১৮.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে এই বয়সী দর্শকদের সংখ্যা।

শুধু দেশেই নয়, ব্রিটেনেও ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে ছিল তীব্র উৎসাহ। আগের থেকে দর্শক সংখ্যা ৬০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আইসিসি-রও অনেক লাভ হয়েছে এই বিশ্বকাপ থেকে। নেটমাধ্যমে তাঁদের ভিডিয়ো দেখা হয়েছে ৪৩০ কোটি বার। গত বারের থেকে যা ৭০ কোটি বেশি।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

এশিয়া কাপের দল ঘোষণা করল ভারত, ১৫ জনের স্কোয়াডে রয়েছে চমক

আসন্ন এশিয়া কাপের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করল ভারত। যদিও পূর্ণ শক্তির স্কোয়াড নিয়ে এশিয়া …

Leave a Reply

Your email address will not be published.