Breaking News

“বিশ্বকাপে ওর বোলিং ভারতকে বাড়তি সুবিধা দেবে” ভুবনেশ্বর কুমারের প্রশংসা করে বললেন এই কিংবদন্তি

কাল কটকে সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচ খেলতে মাঠে নেমেছিল রিশভ পন্থের ভারত। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও ভারতকে হারের মুখ দেখতে হয়। প্রথমে ব্যাট করে ভারত ১৪৮ রান বোর্ডে তুলেছিল। কিন্তু সেই রান এতটাই জয়ের জন্য অনুপযুক্ত ছিল যে ১০ বল বাকি থাকতেই ডেভিড মিলাররা জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

কিন্তু শুরুটা দক্ষিণ আফ্রিকারও ভালো হয়নি। একসময় দক্ষিণ আফ্রিকা মাত্র ২৯ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলছিল প্রোটিয়ারা। সেই সময় ভারতীয়রা জয়ের স্বপ্নও দেখছিল। তার এক এবং একমাত্র কারণ হলো অভিজ্ঞ পেসার ভুবনেশ্বর কুমারের দুর্দান্ত পেস বোলিং। কাল নতুন বল হাতে বিধ্বংসী বোলিং দক্ষিণ আফ্রিকাকে ব্যাকফুটে ঠেলে দিয়েছিল। ওই সময় তিনি নিজের ওপেনিং স্পেলে মাত্র ১০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন। ফিরিয়েছিলেন রেজা হেন্ড্রিক্স, ডোয়াইন প্রিটোরিয়াস এবং গত ম্যাচের নায়ক রাশি ভ্যান ডার ডুসেনকে। কিন্তু শেষপর্যন্ত হেনরিক্স ক্লাসেনের দুর্ধর্ষ ইনিংস দক্ষিণ আফ্রিকার জয়ের রাস্তা তৈরি করে। কিন্তু ম্যাচে নিজের ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ৪টি উইকেট নেন ভুবনেশ্বর কুমার।

ভারত জিততে না পারলেও তাকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার। তিনি বলেছেন, “ভুবি অসাধারণ। ও কঠিন পরিস্থিতিতেও বলকে সুইং করাচ্ছে। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পরিবেশে ওর বোলিং ভারতকে নিঃসন্দেহে বাড়তি সুবিধা করে দেবে।

ভুবনেশ্বর কুমারের প্রশংসা করেছেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকান তারকা অধিনায়ক গ্রেম স্মিথও। তিনি বলেছেন, “আমি ওর বোলিং খুবই উপভোগ করেছি। ওর নিজের বোলিংয়ের ওপর ওর কন্ট্রোল আর বুদ্ধিমত্তার সাথে বোলিং মুগ্ধ করার মতো। প্রথমে ও রেজাকে ইনসুইংয়ে পরাস্ত করেছে। তারপর প্রিটোরিয়াসকে আউট করার সময় নাকল বল করেছিল। অসাধারণ পরিকল্পনার সাথে বোলিং করছে ও।”

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

প্রত্যাবর্তনে কামাল জেমির, শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত

মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই প্রথমবার কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে …

Leave a Reply

Your email address will not be published.