Breaking News
hershal-owns-purple-hat-in-ipl-however-rcb-did-not-take-the-star

IPL-এ বেগুনি টুপির মালিক হর্ষল! তবু তারকাকে নেয়নি RCB, রহস্য ফাঁস অবশেষে

মেগা নিলামের আগে প্লেয়ারদের রিটেনশন সমস্ত ফ্র্যাঞ্চাইজিদের কাছে কঠিন চ্যালেঞ্জ ছিল। কাকে রেখে, কাকে রিলিজ করা হবে, সেই অঙ্ক কষতে গিয়েই ঘুম উড়েছিল সব দলের। আরসিবি আবার মেগা নিলামের আগে সর্বোচ্চ চারজনের বদলে মাত্র তিনজনকে বাছাই করেছে। গ্লেন ম্যাক্সওয়েল, বিরাট কোহলি এবং মহম্মদ সিরাজ রয়েছেন আরসিবির রিটেনশনের তালিকায়। বাদ পড়েছেন দেবদূত পাডিক্কল, হর্ষল প্যাটেল, যুজবেন্দ্র চাহালের মত তারকারা।

আইপিএলে ৩৩ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা বোলার হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন হর্ষল প্যাটেল। তা সত্ত্বেও আরসিবি ধরে রাখেনি উঠতি তারাকে। পারফর্ম করা সত্ত্বেও কেন হর্ষলকে রিটেন করা হল না, তা নিয়ে ক্রিকেট মহলে অনেক জল্পনা ছিল। এর কারণ জানিয়েছেন স্বয়ং হর্ষল প্যাটেল। ক্রিকট্র্যাকার-কে দেওয়া এক সাক্ষাৎকারে হর্ষল জানিয়েছেন, নিলামে যাতে বেশি অর্থ নিয়ে নামতে পারে ফ্র্যাঞ্চাইজি, সেই কারণেই

“আমাকে যখন রিটেন করা হল না, সেই সময় টিম ডিরেক্টর মাইক হেসন আমাকে ফোন করে বলেন, অর্থ গুছিয়ে রাখার জন্যই এই সিদ্ধান্ত। নিলামে ওঁরা আমাকে কেনার জন্য ঝাঁপাবে। আমিও আরসিবিতে ফিরতে মুখিয়ে রয়েছি। কারণ আরসিবি আর এই সিজন আমার কেরিয়ারটাই বদলে দিয়েছে। তবে নিলামের আগে কোনও দলের সঙ্গে কথা হয়নি।” জানিয়েছেন, জাতীয় দলের হয়ে অভিষেক ঘটিয়ে ফেলা মিডিয়াম পেসার।

আরসিবি-তে খেলার সুবাদে এবি ডিভিলিয়ার্স, বিরাট কোহলিদের মত মহাতারকাদের সঙ্গে একই ড্রেসিংরুম শেয়ার করেছেন। সেই অভিজ্ঞতা জানিয়ে হর্ষল বলেছেন, কখনই তারকাদের সান্নিধ্যে মাথা ঘুরে যায়নি তাঁর।

“সত্যি কথা বলতে তারকাদের সান্নিধ্যে মোটেই আমার মাথা ঘুরে যাওয়ার মত পরিস্থিতি তৈরি হয়না। তবে মাঠে ওঁদের পারফরম্যান্সে বরাবর আমার সম্ভ্রম থাকে। ওঁরা মাঠে দাঁড়িয়ে কঠিন পরিস্থিতিতে দলকে বিপদ থেকে যেভাবে বারবার উদ্ধার করার বার্তা দেয়, সেটা ওঁদের পাশে থেকে শিখেছি।”

২০২১ আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি হর্ষল। তাঁকে নিয়ে যে নিলামে সমস্ত দলের কাড়াকাড়ি পড়বে, তা বলাই বাহুল্য।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ব্যাট হাতে নেমে পড়লেন কেএল রাহুল! শেয়ার করলেন ভিডিয়ো

কেএল রাহুল কবে টিম ইন্ডিয়াতে ফিরবেন? সেই অপেক্ষায় রয়েছেন লোকেশ রাহুলের সকল ভক্ত। প্রথমে চোট …

Leave a Reply

Your email address will not be published.