Breaking News

দেশ জুড়ে প্রবল গরম, ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজে দেখা যাবে নতুন নিয়ম

শেষ কবে জুনে এ দেশে আন্তর্জাতিক ক্রিকেট হয়েছে তা অনেকেই মনে করতে পারছেন না। প্রবল গরমের কথা মাথায় রেখে নতুন জিনিস চালু করছে বোর্ড।

জুন মাসের প্রবল গরমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে ভারত। শেষ কবে জুন মাসে এ দেশে আন্তর্জাতিক ক্রিকেট হয়েছে তা অনেকেই মনে করতে পারছেন না। এই সময়ে সাধারণত বিদেশেই খেলে ভারত। প্রবল গরমের কথা মাথায় রেখে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজে নতুন জিনিস চালু করতে চলেছে বোর্ড।

ঠিক হয়েছে, দু’টি ইনিংসেই ১০ ওভারের পর জলপানের বিরতি দেওয়া হবে দলগুলিকে। সাধারণত টি-টোয়েন্টি ক্রিকেটে কোনও জলপানের বিরতি থাকে না। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে এ জিনিস চালু করেছিল আইসিসি। সেটাও আমিরশাহীর প্রবল গরমের কথা মাথায় রেখে। দিল্লিতে এই মুহূর্তে ৪০ ডিগ্রির কাছাকাছি ঘোরাফেরা করছে তাপমাত্রা। যে জায়গায় বাকি ম্যাচগুলি হবে সেখানেও গরম থাকবে। ফলে গোটা সিরিজের জন্যেই এই ব্যবস্থা চালু করা হয়েছে।

গরম নিয়ে ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকা অধিনায়ক তেম্বা বাভুমা মুখ খুলেছেন। ম্যাচের আগে বলেছেন, “গরম হবে ভেবেছিলাম। এতটাও বেশি হবে ভাবিনি। ম্যাচটা সন্ধেয় হবে এটাই যা ভাল দিক। রাতে তবু গরম সয়ে নেওয়া যায়। আমরা প্রত্যেকেই প্রচুর পরিমাণে জল খাচ্ছি। অনেকে তো বাড়িতে যতটা না বিয়ার খায়, তার থেকেও এখানে বেশি জল খাচ্ছে। মানসিক ভাবেও তরতাজা থাকার চেষ্টা করছি। তবে পেশির টান, ক্লান্তি জাতীয় জিনিস এড়ানো কঠিন।”

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

দল থেকে বাদ দিয়ে এখন মর্গ্যানকে অবসর জীবনের শুভেচ্ছা! KKR-এর সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে ক্ষোভ সমর্থকদের

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে ইয়ন মর্গ্যানকে সঙ্গত কারণেই ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানায় কলকাতা …

Leave a Reply

Your email address will not be published.