Breaking News

বলের গতি ২১৯ কিমি প্রতি ঘণ্টা! বাংলাদেশের বিরুদ্ধে সত্যিই কি এত জোরে বল করলেন হাসান আলি

বাংলাদেশের বিরুদ্ধে হাসান আলির বলের গতি ২১৯ কিলোমিটার প্রতি ঘণ্টা! শুক্রবার পাকিস্তান পেসারের দ্বিতীয় বলে এই গতিই দেখা গেল। চমকে উঠেছিলেন সকলে। শোয়েব আখতারের রেকর্ডও বার করে ফেলেছিলেন অনেকে। তবে শেষ অবধি জানা গেল গণ্ডগোল ছিল গতি মাপার প্রক্রিয়ায়। তার জন্যই এমন গতি দেখিয়েছে। যদিও এই ত্রুটির জন্য বলটির আসল গতিবেগ কত ছিল তা জানা যায়নি।

Advertisement

২০০৩ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে শোয়েব আখতার বল করেছিলেন ১৬১.৩ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে। এখনও অবধি সেটাই ক্রিকেটের ইতিহাসে সব চেয়ে দ্রুততম বল। বাংলাদেশের বিরুদ্ধে হাসানের বলের গতি যা দেখিয়েছে তা সঠিক হলে ভেঙে যেত সেই রেকর্ড।

টি২০ সিরিজ খেলতে বাংলাদেশে গিয়েছে পাকিস্তান। সেখানে প্রথম ম্যাচে বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়ে দেয় বাবর আজমের দল। প্রথমে ব্যাট করে ১২৭ রান করে পাকিস্তান। হাসান আলিদের দাপটে খুব বেশি রান করতে পারেনি বাংলাদেশ। ৪ ওভার বল করে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন হাসান। ম্যাচের সেরাও হন তিনিই।

Advertisement

ম্যাচ শেষে হাসান বলেন, “বিশ্বকাপে যেমন বল করেছি, এখানে তত ভাল খেলতে পারিনি। তবে কেরিয়ারে ওঠা-নামা থাকবেই। বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার জন্য এখানে এসেছিলাম, পিচ মন্থর হয় এখানে। তাই স্টাম্পে বল রাখার চেষ্টা করছিলাম।”

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

গাঁজার থেকে দ্রুত ছড়িয়ে পড়ছে টি-টোয়েন্টি লিগ, বিরক্ত অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার

বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগ শুরু হচ্ছে। অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ডে আগেই টি-টোয়েন্টি লিগ ছিল, পরের বছর …

Leave a Reply

Your email address will not be published.