Breaking News
harmony-between-india-and-pakistan-players

ভারত–পাকিস্তানের খেলোয়াড়দের সম্প্রীতি মুগ্ধ করেছে হেইডেনকে

দুবাইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে গত রোববার ১০ উইকেটে হারিয়েছে পাকিস্তান। ওই ম্যাচ শেষে ক্রিকেট–সম্প্রীতির অসাধারণ এক দৃশ্য দেখেছেন দর্শকেরা।

Advertisement

পরাজিত দলের অধিনায়ক বিরাট কোহলি বুকে জড়িয়ে ধরে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের ওপেনার মোহাম্মদ রিজওয়ানকে। সেই দৃশ্য নিয়েই মেতে উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে সব জায়গা। মুগ্ধ দর্শকের কাতারে আছেন ম্যাথু হেইডেনও।

আর এটিকেই ক্রিকেট–সম্প্রীতির অনন্য উদাহরণ বলছেন অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান ম্যাথু হেইডেন। হেইডেন বর্তমানে পাকিস্তান টি-টোয়েন্টি দলের ব্যাটিং পরামর্শক।

Advertisement

এমন দৃশ্য দেখে হেইডেন রীতিমতো মুগ্ধ, ‘ক্রিকেটারদের মাঠের পারফরম্যান্সের বাইরে যে বিষয় আমাকে বেশি অনুপ্রাণিত করেছে, সেটা হলো তাদের অসাধারণ ক্রীড়া–সম্প্রীতি।’

বিরাট কোহলি ছাড়া ভারতীয় দলের পরামর্শক মহেন্দ্র সিং ধোনিকেও সেদিন পাকিস্তান অধিনায়ক বাবর আজম, শোয়েব মালিক ও শাহনেওয়াজ দাহানির সঙ্গে আড্ডায় মেতে উঠতে দেখা গেছে মাঠে।

Advertisement

২০০৮ সালে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলায় শত শত মানুষ মারা যাওয়ার পর আর ভারত-পাকিস্তানের মধ্যে কোনো দ্বিপক্ষীয় ক্রিকেট সিরিজ হয়নি। হেইডেন তাই পাকিস্তান ও ভারতের খেলোয়াড়দের মাঠের এমন আচরণকে ভালো একটি উদাহরণ হিসেবেই দেখছেন, ‘মানুষ হিসেবে একে অন্যের সঙ্গে কেমন আচরণ করা উচিত, সেটা ওরা করে দেখিয়েছে। এটাই খেলাধুলার আসল কাজ। যখন ধোনি মাঠে কয়েকজন পাকিস্তানি খেলোয়াড়ের সঙ্গে আড্ডা দিচ্ছে এবং বিরাট কোহলি রিজওয়ানকে অভিনন্দন জানাচ্ছে, তখন এই দৃশ্যগুলো দেখতেও দারুণ লাগে। কেননা একটু আগেই তারা মাঠের লড়াইয়ে ব্যস্ত ছিল, পরে সেই খেলোয়াড়েরাই হাতে হাত রেখে আড্ডা দিয়েছে।’

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

শতরানের দোরগোড়ায় দুই পাক ওপেনার, রাওয়ালপিন্ডিতে ব্রিটিশ বোলাররাও টের পাচ্ছেন কত ধানে কত চাল

ইটের জবাবে পাথর নয়, বরং পাথরের আঘাত হজম করার পরে ইট ছুঁড়তে শুরু করেছে পাকিস্তান। …

Leave a Reply

Your email address will not be published.