Breaking News

হার্দিককে চার নম্বরে দেখতে চান জহির

পাওয়ার হিটিং ব্যাটিংয়ের জন্য বিশ্ব ক্রিকেটে প্রশংসা কুড়িয়েছেন হার্দিক পান্ডিয়া। লোয়ার অর্ডারে দাপটের সঙ্গে বেশ কবছর খেললেও সদ্য সমাপ্ত আইপিএলে ভূমিকা বদলেছিলেন ডানহাতি এই ব্যাটার। ফিনিশার থেকে হয়ে উঠেছেন পুরোদস্তর টপ অর্ডার ব্যাটার। এবার জাতীয় দলেও তাকে চার নম্বরে দেখতে চান জহির খান।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে অবশ্য কিছুটা উপরের দিকে ব্যাটিং করছেন হার্দিক। পাঁচ নম্বরে ব্যাটিং করতে নেমে ম্যাচের পরিস্থিতি বুঝে ব্যাটিং করছেন তিনি। যা দলের জন্য খুবই কার্যকরী। এই সিরিজে এখনও পর্যন্ত ৪ ম্যাচের মধ্যে তিনটিতেই ৩০ এর উপরে রান করেছেন হার্দিক।

জহির বলেন, ‘সে চার নম্বরের জন্য আদর্শ (ব্যাটার)। সে জানে, দলের কি প্রয়োজন এবং কিভাবে তাকে খেলতে হবে। আপনি যদি শুরুর দিকেই উইকেট হারান, তাহলে পাঁচ নম্বরে…সেটা পরিস্থিতির ওপর নির্ভর করে।’

সর্বশেষ আইপিএলে পুরো আসর জুড়েই ধারাবাহিক ছিলেন হার্দিক। ব্যাট হাতে ৪৮৭ রান করার সঙ্গে বল হাতে শিকার করেছেন ৮ উইকেট। হার্দিকের এমন পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন জহির।

তিনি বলেন, ‘এই আইপিএলের পর থেকেই দেখা যাচ্ছে যে, সে চ্যালেঞ্জ উপভোগ করছে। তাড়াহুড়ো করছে না। আর এই মুহূর্তে এটাই তার ব্যাটিংয়ের সৌন্দর্য এবং এটি আমি উপভোগ করছি। একজন ব্যাটার হিসাবে, আপনি যদি মনে করেন যে, ‘আমি নিয়ন্ত্রণের মধ্যে আছি এবং আমি যেকোনো সময় খেলার ধরন পরিবর্তন করতে পারব’, তাহলেই আপনি এমন আত্মবিশ্বাস পাবেন।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

প্রত্যাবর্তনে কামাল জেমির, শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত

মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই প্রথমবার কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে …

Leave a Reply

Your email address will not be published.