Breaking News

‘ভোর পাঁচটায় উঠতাম, রাত সাড়ে নটায় শুতাম’! ফেরার গল্প শোনালেন হার্দিক

সাত মাস পর জাতীয় দলে প্রত্যাবর্তন করলেন হার্দিক পাণ্ডিয়া । কামব্য়াক করেই নিজের ছাপ রেখেছেন ভারতীয় দলের বরোদার স্টার অলরাউন্ডার। ২০২১ টি-২০ বিশ্বকাপের পর ফের মেন ইন ব্ল্যুর হয়ে খেললেন হার্দিক। গত বৃহস্পতিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে  ঋষভ পন্থের ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল। ভারত প্রথমে ব্যাট করে ২১১ রান তুলেছিল। যদিও রান তাড়া করে টেম্বা বাভুমার দল পাঁচ বল বাকি থাকতে সাত উইকেটে এই ম্যাচ জিতে নেয়। পাঁচে নেমে হার্দিক ১২ বলে অপরাজিত ৩১ রানের ঝোড়ো ইনিংস খেলেন।

ম্যাচের আগে এক সাক্ষাৎকারে হার্দিক জানিয়েছেন যে, জাতীয় দলে প্রত্যাবর্তনের রাস্তা মোটেই সহজ ছিল না তাঁর। গতবছর টি-২০ বিশ্বকাপে রীতিমতো বিবর্ণ দেখিয়েছিল হার্দিক পাণ্ডিয়াকে । ফিটনেস এবং ফর্ম এই দুই ইস্যুতেই নাজেহাল হয়েছিলেন টিম ইন্ডিয়ার স্টার অলরাউন্ডার। ঘরের মাটিতে অনুষ্ঠিত নিউজিল্যান্ড সিরিজ ও দক্ষিণ আফ্রিকা সফরেও সুযোগ পাননি তিনি। ভদোদরার হয়ে বিজয় হাজারে ট্রফিও  খেলেননি। আইপিএলের হাত ধরেই দুরন্ত প্রত্যাবর্তন করেছেন তিনি।

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে ভাইস ক্যাপ্টেন হয়েছেন হার্দিক। তিনি বলেন, “আবেগের দিক থেকে দেখলে আমি ঠিকই ছিলাম। দেখতে গেলে লড়াইটা নিজের সঙ্গে নিজেরই ছিল। আইপিএলে কোয়ালিফাই করাটাই বড় ব্যাপার ছিল। অনেকের সন্দেহ ছিল আমাদের নিয়ে। আমার কামব্যাকের আগে অনেকে অনেক কথা বলেছিল। আমার কাউকে উত্তর দেওয়ার ছিল না। কিন্তু যে প্রক্রিয়ার মধ্যে দিয়ে গিয়েছি, তার জন্য আমি গর্বিত। ভোর পাঁচটায় উঠতাম। এরপর ট্রেনিং করতাম। বিকেল চারটের সময় ট্রেনিংটাও নিশ্চিত করেছি। যথেষ্ট বিশ্রাম নিয়েছি। ওই চার মাস আমি রাত সাড়ে নটায় শুতাম। অনেক আত্মত্যাগ করেছিল। আইপিএলের আগে এই লড়াই করেছি। রেজাল্ট পাওয়ার পর আমি ক্রিকেটার হিসাবে তৃপ্ত।”

চলতি বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ খেলতে যাবে ভারত। চলতি আইপিএলে টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় প্রাপ্তি হার্দিকের প্রত্যাবর্তন। এই নিয়ে কোনও সন্দেহের অবকাশ নেই। বিগত কয়েক মাসে যেন এক নতুন হার্দিককে দেখল বাইশ গজ। আইপিএল অভিষেককারী দল গুজরাত টাইটান্সকে  নেতৃত্ব দিয়ে সবার আগে আইপিএল প্লে-অফেই নিয়ে যাননি হার্দিক। টিমকে জিতিয়েছেন কাপ। পনেরোতম আইপিএলে কি হার্দিক বল করবেন গুজরাতের জার্সিতে? এটাই ছিল সবচেয়ে বড় প্রশ্ন। হার্দিক ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে দুরন্ত পারফর্ম করে নিজের জাত চিনিয়েছেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

‘আল্লাহ ইমরান খানকে দিয়েছিলেন এবং তিনিই কেড়ে নিয়েছেন’

পরিবার নিয়ে একটু আয়োজন করে ঈদ উদ্‌যাপন করেছিলেন শহীদ আফ্রিদি। কন্যাদের নিয়ে হাজির হয়েছিলেন এক …

Leave a Reply

Your email address will not be published.