Breaking News
harbhajans-selected-world-cup-xi-2-is-indian-not-babar

হরভজনের বাছাইকৃত বিশ্বকাপ একাদশে ‘২’ ভারতীয়, নেই বাবর

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্স ছিল চমক জাগানিয়া। সেমিফাইনালে বাদ পড়তে হলেও দলটি সুপার টুয়েলভে কোনো ম্যাচ হারেনি। সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের এমন পারফরম্যান্সে বড় অবদান ছিল অধিনায়ক বাবর আজমের।

Advertisement

দারুণ নেতৃত্বের পাশাপাশি ব্যাট হাতেও ফর্মে ছিলেন বাবর। ৬ ম্যাচ খেলে হয়েছেন বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক। বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কারের অন্যতম দাবীদারও ছিলেন তিনি। সেই পুরস্কার না পেলেও হয়েছেন আইসিসির বাছাইকৃত বিশ্বকাপের সেরা দলের অধিনায়ক।

অথচ এই বাবরকে কিনা নিজের বাছাই করা বিশ্বকাপ সেরা একাদশেই রাখেননি হরভজন সিং! ভারতের সাবেক স্পিনারের একাদশে অবশ্য স্থান পেয়েছেন ২ জন ভারতীয়। যদিও ভারত এবার পাকিস্তান-নিউজিল্যান্ডের কাছে হেরে সেমিফাইনালে উঠতেও ব্যর্থ হয়।

Advertisement

হরভজনের একাদশে ওপেনারের ভূমিকায় রাখা হয়েছে ডেভিড ওয়ার্নার ও মোহাম্মদ রিজওয়ানকে। একাদশে উইকেটরক্ষকও রিজওয়ান। ওয়ান ডাউনে রাখা কেন উইলিয়ামসকে দেওয়া হয়েছে একাদশের অধিনায়কের মর্যাদা।

এরপর আছেন জস বাটলার ও অ্যাইডেন মারক্রাম। সর্বোচ্চ উইকেট শিকারি ওয়ানিন্দু হাসারাঙ্গা আছেন অলরাউন্ডার হিসেবে। পাকিস্তানের মারকুটে ব্যাটার আসিফ আলীও স্থান পেয়েছেন।

Advertisement

পাকিস্তান থেকে আছেন আরও একজন- শাহীন শাহ আফ্রিদি। তার সাথে দুইজন ভারতীয়কে রেখেছেন হরভজন। তারা হলেন- অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ও পেসার জাসপ্রিত বুমরাহ।

একনজরে হরভজনের বাছাইকৃত বিশ্বকাপ একাদশ

Advertisement

ডেভিড ওয়ার্না,র মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন (অধিনায়ক), জস বাটলার, অ্যাইডেন মারক্রাম, ওয়ানিন্দু হাসারাঙ্গা, আসিফ আলী, রবীন্দ্র জাদেজা, শাহীন শাহ আফ্রিদি ও জাসপ্রিত বুমরাহ।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ইংল্যান্ড টি-টোয়েন্টি দলে ব্রাত্য, হঠাৎ IPL খেলার শখ হল জো রুটের

২০২৩ আইপিএল নিলামে অংশ নিতে চলেছেন জো রুট। এর আগে তিনি কখনও আইপিএল খেলেননি। ২৩ …

Leave a Reply

Your email address will not be published.