Breaking News
বিশ্বকাপ

‘অর্ধেক পৃথিবী ঘুরে ট্রফি ছাড়া বাড়ি ফিরতে চাই না’

বিশ্বকাপের সবশেষ তিন আসরের মধ্যে দুই আসরের ফাইনালিস্ট নিউজিল্যান্ড। দুর্ভাগ্য কিউইদের ২০১৫ ও ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে শ্বাসরুদ্ধকর ফাইনালে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের কাছে হেরে যায়।

Advertisement

২০১৫ সালের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের একটি অসর মাঠে গড়ায়। ২০১৬ সালের সেই আসরে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা নিয়ে বাড়ি চলে যায় ওয়েস্ট ইন্ডিজ।

ওয়ানডে বিশ্বকাপের সবশেষ দুইবারের ফাইনালিস্ট নিউজিল্যান্ড টি-টোয়েন্টির এ সংক্ষিপ্ত ফরম্যাটে প্রথমবার ফাইনাল খেলছে। অতীতে দুইবার ফাইনালে হেরে যাওয়া দলটি এবার আর ভুল করতে নারাজ।

Advertisement

রোববার রাতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালের আগে নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার জেমস নিশাম বলেন, অর্ধেক পৃথিবী ঘুরে এখানে আসা তো শুধু সেমিফাইনাল জেতার জন্য নয়। শেষ বাধা পার হতে পারলে আবেগ প্রকাশের আরও অনেক বড় উপলক্ষ্য আসবে। তখনই উৎসব হবে।

ফাইনালের ঠিক আগের দিন নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড বলেন, আমার মনে হয় না যে, এক মাস আগে খুব বেশি মানুষ ভেবেছিল, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ফাইনাল হতে পারে। শেষ কথা তাই কখনই বলা যায় না। আমরা শুধু সঠিক পরিকল্পনা ও সেরা প্রস্তুতি নিয়ে নামতে পারি। সেটা আমরা করব। কারণ অস্ট্রেলিয়া দলে একাধিক সত্যিকারের ম্যাচ জেতানো ক্রিকেটার আছেন, যারা যেকোনো সময় ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন। আমাদের সেভাবেই পরিকল্পনা করতে হবে।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

গাঁজার থেকে দ্রুত ছড়িয়ে পড়ছে টি-টোয়েন্টি লিগ, বিরক্ত অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার

বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগ শুরু হচ্ছে। অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ডে আগেই টি-টোয়েন্টি লিগ ছিল, পরের বছর …

Leave a Reply

Your email address will not be published.