Breaking News

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন হাফিজ

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আরও কিছু দিন দেখা যাবে হাফিজকে, জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম।

পাকিস্তানের সাবেক টেস্ট অধিনায়ক ২০১৮ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে পূর্ণ মনোযোগ দেন সীমিত ওভারের ক্রিকেটে। পাকিস্তানের হয়ে প্রায় নিয়মিতই খেলেছেন ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। যদিও ক্যারিয়ারের শেষ দিকে ওয়ানডে দল থেকে বাদ পড়েন।

বয়সের কারণে তাকে টি-টোয়েন্টি দলে রাখা নিয়েও নানা সময়ে নানা কথা উঠলেও হাফিজের ফর্ম বরাবরই তার পক্ষে কথা বলেছে। ১৮ বছরের ক্যারিয়ারে পাকিস্তানের হয়ে ৩৯২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন হাফিজ। করেছেন ১২ হাজার ৭৮৯ রান, শিকার করেছেন ২৫৩ উইকেট।

এর মধ্যে টেস্ট খেলেছেন ৫৫টি, ওয়ানডে ২১৮টি এবং টি-টোয়েন্টি খেলেছেন ১১৯টি। তিনটি ওয়ানডে বিশ্বকাপের পাশাপাশি ছয়টি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন, ছিলেন ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্যও।

হাফিজ পাকিস্তানের হয়ে সর্বশেষ খেলেছেন গত টি-টোয়েন্টি বিশ্বকাপে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালে হেরে বিদায় নেওয়ার পর আসেননি বাংলাদেশ সফরে। তখন জানিয়েছিলেন, তরুণদের সুযোগ করে দেওয়ার জন্যই বাংলাদেশের বিপক্ষে খেলবেন না। শেষপর্যন্ত অবসরের সিদ্ধান্তই আসল এই অভিজ্ঞ ও তারকা ক্রিকেটারের পক্ষ থেকে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

হাফ-সেঞ্চুরিতে মন ভরেনি, কাউন্টিতে দুর্দান্ত শতরান মহম্মদ রিজওয়ানের

দ্বিতীয় দিনেই ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। তবে হোভের এমন ব্যটিং স্বর্গে অর্ধশতরানে মন ভরেনি মহম্মদ …

Leave a Reply

Your email address will not be published.