Breaking News
go-play-off-kkr

প্লে-অফ নিশ্চিত করলো সাকিবের কলকাতা নাইট রাইডার্স

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রাজস্থান রয়েলস কে ৮৬ রানে হারিয়ে প্লে-অফ একপ্রকার নিশ্চিত করে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স। আইপিএলে আজকের দিনের দ্বিতীয় ম্যাচের আগে ব্যাট করতে নেমে ১৭১ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৬.১ ওভারে ৮৫ রানে অলআউট হয়ে যায় রাজস্থান রয়েলস।কলকাতার বিপক্ষে ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রাজস্থান অধিনায়ক সানজু স্যামসন। প্রতিপক্ষের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে শুরুটা বেশ মন্থরই ছিলো কলকাতার। প্রথম পাওয়ার প্লে’তে কোনো উইকেট না হারালেও তারা করতে পেরেছে মাত্র ৩৪ রান। প্রথম ৯ ওভার শেষে সংগ্রহ দাঁড়ায় বিনা উইকেটে ৫৫ রান।

সেখান থেকেই শুরু হয় কলকাতার পাল্টা আক্রমণ। পরের তিন ওভারেই আসে ৪২ রান। মাঝে ইনিংসের ১১তম ওভারে সাজঘরে ফিরে যান ৩ চার ও ২ ছয়ের মারে ৩৫ বলে ৩৮ রান করে ভেঙ্কটেশ আইয়ার। পরের ওভারে আউট হন ৫ বলে ১২ রান করা নিতিশ রানাও।দলের রানরেট বাড়িয়ে আউট হওয়ার আগে ৪ চার ও ২ ছয়ের মারে ৪৪ বলে ৫৬ রানের ইনিংস খেলেন ডানহাতি ওপেনার শুবমান গিল। শেষদিকে রাহুল ত্রিপাঠি ১৪ বলে ২১, দিনেশ কার্তিক ১১ বলে ১৪ ও ইয়ন মরগ্যান ১১ বলে ১৩ রান করলে ১৭০ ছাড়িয়ে যায় কলকাতার ইনিংস।

বল হাতে রাজস্থানের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন ক্রিস মরিস, চেতান সাকারিয়া, গ্লেন ফিলিপস ও রাহুল তেওয়াতিয়া। নিজের চার ওভারে ৩১ রান খরচ করেও কোনো উইকেট শিকার করতে পারেননি মোস্তাফিজ।১৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই রাজস্থানকে চেপে ধরেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কলকাতার পক্ষে প্রথম ওভারটি করতে আসে সাকিব। প্রথম দুই বলে কোনো রান দেননি তিনি। পরে তৃতীয় বলে যশবি জাসওয়ালকে বোল্ড করেন তিনি।

এরপর আর দাঁড়াতেই পারেনি রাজস্থান রয়েলস। ৩৫ রানের মধ্যে হারিয়ে ফেলে সাতটি উইকেট। যদিও প্রথম ওভারের পর সাকিবকে আর বোলিংয়ে আনেননি ইয়ন মরগান। রাজস্থান রয়েলসের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন রাহুল তেভাটিয়া।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

একঝলক দেখার জন্য রাস্তা আটকে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ, ভিড় দেখে মাথায় হাত রোহিতের

জনপ্রিয়তায় বলিউড তারকাদের অনায়াসে পিছনে ফেলতে পারেন রোহিত শর্মা। ভারত অধিনায়কের অনুরাগীর সংখ্যা চ্যালেঞ্জ জানাতে …

Leave a Reply

Your email address will not be published.