Breaking News
geyle-last-match-play-today

ওয়েস্ট ইন্ডিজের হয়ে শেষ ম্যাচ খেলে ফেললেন গেইল?

জস হ্যাজেলউডের পর প্যাট কামিন্সের লেন্থ বলেও লং অনের ওপর দিয়ে ভাসিয়ে ছক্কা মারলেন গেইল। এমন শুরুতে পুরোনো গেইলের একটুখানি ঝলক মিললেও সেটা বেশিক্ষণ দীর্ঘস্থায়ী হয়নি। মাত্র ৯ বলে ১৫ রানের ইনিংস খেলে ব্যাট উঁচিয়ে হাসি মুখে যখন ড্রেসিং রুমের দিকে ফিরছিলেন তখন ডাগ আউটে থাকা সতীর্থরা অভিবাদন জানালেনন। আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা না দিলেও ওয়েস্ট ইন্ডিজের হয়ে কি তবে শেষ ম্যাচ খেলে ফেললেন গেইল?

বয়স বাড়ছে ক্রমাগত, বয়সের সঙ্গে ভাটা পড়েছে গেইলের পারফরম্যান্স। গত কয়েক বছর ধরেই ধারাবাহিকভাবে পারফর্ম করতে পারছেন না মারকুটে এই ব্যাটার। অভিজ্ঞতার ব্যাটে চড়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পেয়েছিলেন তিনি।

যদিও সেটা কাজে লাগাতে পারেননি ‘ইউনিভার্স বস’। অপেক্ষায় থাকা সমর্থকরাও দেখতে পায়নি গেইলের সেরা সময়ের ঝলক। পুরো আসরে ৫ ম্যাচ খেলে মোটে ৪৫ রান করেছেন গেইল। এমন পারফরম্যান্সের পর ৪২ বছর বয়সি এই ব্যাটারের বিদায় বলাটা প্রায় অনুমেয়ই ছিল। যদিও আনুষ্ঠানিকভাবে বিদায় বলেননি তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে হারায় সেমিফাইনালের স্বপ্ন ধুলিসাৎ হয় টি-টোয়েন্টির বর্তমান চ্যাম্পিয়নদের। এমন অবস্থায় অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি ছিল কেবলই নিয়মরক্ষার। এদিন ওপেনিংয়ে ব্যাট করতে এসে খানিকটা সেরা সময়ের আভাস দিয়েছিলেন গেইল।

দ্বিতীয় ওভারে হ্যাজেলউডের বলে লং অনের ওপর দিয়ে ভাসিয়ে ছক্কা মারেন গেইল। পরের ওভারে কামিন্সের লেন্থ বলে সুযোগ পেয়ে সেটিও অন দিয়ে উড়িয়েছেন। তবে পরের বলেই ইনসাইড এজ হয়ে বোল্ড হতে হয় তাঁকে। ফেরার চিত্রে হয়তো এটিই গেইলের শেষ আন্তর্জাতিক ম্যাচ।

২২ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে ৩০১ ওয়ানডে, ১০৩ টেস্ট ও ৭৯ টি-টোয়েন্টি খেলেছেন গেইল। যেখানে ওয়ানডেতে ৩৭.৮৩ গড়ে তার রান ১০ হাজার ৪৮০। ২৫ সেঞ্চুরিরে সঙ্গে রয়েছে একটি ডাবল সেঞ্চুরি।

সাদা পোশাকের ক্রিকেটে ৪২.১৮ গড়ে ৭ হাজার ২১৪ করেছেন গেইল। যেখানে ১৫ সেঞ্চুরির সঙ্গে রয়েছে দুটি ট্রিপল সেঞ্চুরি। ২০ ওভারের ক্রিকেটে ২৭.৯২ গড় ও ১৩৭.৫০ স্ট্রাইক রেটে ১ হাজার ৮৯৯ রান করেছেন। টি-টোয়েন্টিতে দুটি সেঞ্চুরি রয়েছে তার।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

Asia Cup-এর আগে দুর্দান্ত শতরানে ভারতকে হুঁশিয়ারি দিলেন ফখর জামান, হাফ-সেঞ্চুরিতে রোহিতদের সতর্ক করলেন বাবর আজম

ফাইনালে দুর্দান্ত শতরান করে কার্যত একাই ভারতের হাত থেকে ২০১৭-র চ্যাম্পিয়ন্স ট্রফি ছিনিয়ে নিয়েছিলেন ফখর …

Leave a Reply

Your email address will not be published.