Breaking News
franchisees-are-busy-looking-for-a-captain

অধিনায়ক খুঁজতে ব্যস্ত ফ্রাঞ্চাইজিরা, কোন দলের টার্গেটে কে, দেখে নিন

আইপিএল এর পরবর্তী মরশুম চলতি বছরের এপ্রিল-মে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ফেব্রুয়ারিতে টুর্নামেন্টের মেগা নিলাম অনুষ্ঠিত হবে। এই মরশুমে দুটি নতুন দল লখনউ এবং আহমেদাবাদ অংশ হবে। মোট ১০ টি দল আইপিএলে প্রতিদ্বন্দ্বিতা করবে। এই ১০ টি দলের মধ্যে পাঁচটি দলেই দেখা যেতে পারে নয়া অধিনায়ক। ইতিমধ্যেই নির্ধারিত এবং বাকি পাঁচটি দল তাদের অধিনায়কের সন্ধানে রয়েছে। আসুন দেখেনি কোন দল কোন খেলোয়াড়দের অধিনায়ক হিসেবে টার্গেট করছে:

দিল্লি ক্যাপিটালস: শ্রেয়াস আইয়ারের অনুপস্থিতিতে ২০২১ সালে ঋষভ পন্থ দলের অধিনায়কত্ব করেছিলেন। ফিট হওয়ার পর আইয়ার গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে দ্বিতীয় লেগে দলের সঙ্গে যোগ দেন। যদিও দিল্লি ক্যাপিটালস আইয়ারকে ধরে রাখতে পারেনি। আইয়ারকে ২০২২ সালে

পাঞ্জাব কিংস: কেএল রাহুল ছেড়ে দেওয়ার পর পাঞ্জাব কিংসের নতুন অধিনায়ক চাই। মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে অর্শ্বদীপ সিংকে পাঞ্জাব ধরে রেখেছে। দলের হেড কোচ অনিল কুম্বলে ইতিমধ্যেই বলেছেন যে ফ্র্যাঞ্চাইজি নিলামে মায়াঙ্ক আগরওয়ালকে নিয়েই একটি দল তৈরি করবে। এমন পরিস্থিতিতে ১২ কোটি টাকা দিয়ে ধরে রাখা মায়াঙ্ক হতে পারেন দলের অধিনায়ক। অন্য দলের অধিনায়কত্ব করতে দেখা যেতে পারে।

কলকাতা নাইট রাইডার্স: দুইবারের আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সেরও দরকার নতুন অধিনায়ক। একাধিক মিডিয়া রিপোর্ট অনুযায়ী, আন্দ্রে রাসেলকে দলের নেতৃত্বের দায়িত্ব দেওয়া হতে পারে। যদিও সেই সম্ভাবনা ক্ষীণ, রাসেলের ফর্ম ও ফিটনেস ধারাবাহিক নয়। নিলামে নতুন অধিনায়ক খুঁজতে হবে নাইটদের। গত মরশুমে অধিনায়কত্ব করা ইংল্যান্ডের বিশ্বচ্যাম্পিয়ন অধিনায়ক ইয়ন মর্গ্যানকে ধরে রাখেনি ফ্রাঞ্চাইজি।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: দীর্ঘদিন ধরে দলের অধিনায়কত্ব করা বিরাট কোহলি দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। এবি ডি ভিলিয়ার্সও সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। আরসিবিকে এমন একজন অধিনায়ক খুঁজতে হবে যিনি কোহলি এবং গ্লেন ম্যাক্সওয়েলের মতো কিংবদন্তি খেলোয়াড়দের একসঙ্গে নেতৃত্ব দিতে পারেন। ম্যাক্সওয়েল দলের জন্য আদর্শ অধিনায়ক হতে পারেন, তবে তার নাম এখনও ঘোষণা করা হয়নি।

লখনউ: লখনউ ফ্র্যাঞ্চাইজি প্রথমবারের জন্য আইপিএল খেলতে প্রস্তুত। এই ফ্রাঞ্চাইজি সোশ্যাল মিডিয়াতেও সক্রিয় হয়ে উঠেছে। দলকে নেতৃত্ব দিতে পারেন ভারতের ওপেনার ও পাঞ্জাব কিংসের প্রাক্তন অধিনায়ক কেএল রাহুল। লখনউয়ের দল এখনও নাম এবং লোগো সহ অধিনায়ক বেছে নেয়নি। দলের কোচিং স্টাফ তৈরি। জিম্বাবোয়ে তারকা অ্যান্ডি ফ্লাওয়ারকে দলের হেড কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে। দলের মেন্টর গৌতম গম্ভীর এবং সহকারী কোচ বিজয় দাহিয়া।

আহমেদাবাদ: দিল্লি ক্যাপিটালস ছেড়ে দেওয়ার পর শ্রেয়াস আইয়ার আহমেদাবাদ দলের অধিনায়ক হতে পারেন। আইয়ার এই লিগে নিজেকে প্রমাণ করতে চান এবং ভারতের অধিনায়কত্বের দাবিদার হয়ে উঠতে পারেন। আহমেদাবাদ দল আইয়ারকে অধিনায়ক করতে আগ্রহী। অস্ট্রেলিয়ার ওপেনার ও সানরাইজার্স হায়দরাবাদের প্রাক্তন অধিনায়

ক ডেভিড ওয়ার্নারও এই দৌড়ে রয়েছেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

Breaking News: ইংল্যান্ডে টি-২০ সিরিজে ব্যর্থ হলেই ছেঁটে ফেলা হবে বিরাটকে!

ভারতের টি-২০ দলে কি প্রাক্তন অধিনায়ক Virat Kohli আর অটোমেটিক চয়েস নন? টানা ব্যর্থতা জেরে …

Leave a Reply

Your email address will not be published.