Breaking News
Umpire Kumar Dharmasena of Sri Lanka during ICC Cricket World Cup Final between England and New Zealand at the Lord's Cricket Ground on July 14, 2019 in London, England. (Photo by Action Foto Sport/NurPhoto via Getty Images)

প্রথম রাউন্ডে বাংলাদেশের ম্যাচে আম্পায়ার যারা

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর আম্পায়ার ও ম্যাচ রেফারিদের তালিকা ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এবারের বিশ্বকাপে আম্পায়ার থাকছেন ১৬ জন ও ম্যাচ রেফারির দায়িত্বে ৪ জন।বিশ্বকাপে বাংলাদেশকে খেলতে হবে প্রথম রাউন্ড। স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে প্রথম রাউন্ডে লড়বে বাংলাদেশ। ১৭ অক্টোবর প্রথম রাউন্ডের লড়াই দিয়ে শুরু হবে বিশ্বকাপ, ফাইনাল ম্যাচ মাঠে গড়াবে আগামী ১৪ নভেম্বর। টুর্নামেন্টে অনুষ্ঠিত হবে মোট ৪৫টি ম্যাচ। সব ম্যাচেই থাকবেন নিরপেক্ষ আম্পায়ার ও ম্যাচ রেফারি।

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে বাংলাদেশ। এই ম্যাচে মাঠের আম্পায়ার হিসেবে থাকবেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলবরো ও পাকিস্তানের আহসান রাজা। তৃতীয় আম্পায়ারের দায়িত্ব থাকবেন নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানি।

বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ স্বাগতিক ওমানের বিপক্ষে, ১৯ অক্টোবর। ম্যাচটিতে আম্পায়ারের দায়িত্ব পালন করবেন রাজা ও গ্যাফানি। তৃতীয় আম্পায়ারের দায়িত্বে থাকবেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা। ২১ অক্টোবর পাপুয়া নিউ গিনির বিপক্ষে প্রথম রাউন্ডে বাংলাদেশের শেষ ম্যাচটিতে থাকবেন ধর্মসেনা ও কেটেলবরো। তৃতীয় আম্পায়ার হিসেবে থাকবেন গ্যাফানি।

বাংলাদেশের সবগুলো ম্যাচেই ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন শ্রীলঙ্কার রঞ্জন মাদুগলে। এছাড়া বিশ্বকাপে আরও তিনজন ম্যাচ রেফারি হিসেবে থাকবেন ডেভিড বুন, জেফ ক্রোয়ে ও জাভাগাল শ্রীনাথ।

 

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

লিটনের জিম্বাবুয়ে সিরিজ শেষ, এশিয়া কাপেও অনিশ্চিত

আশঙ্কাটাই সত্যি হলো। জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিংয়ের চোটে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে …

Leave a Reply

Your email address will not be published.