Breaking News
SHARJAH, UNITED ARAB EMIRATES - NOVEMBER 01: Jos Buttler of England celebrates their century during the ICC Men's T20 World Cup match between England and Sri Lanka at Sharjah Cricket Stadium on November 01, 2021 in Sharjah, United Arab Emirates. (Photo by Matthew Lewis-ICC/ICC via Getty Images)

আসরের প্রথম শতক হাঁকালেন জস বাটলার

চলমান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম শতক আসলো ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারের ব্যাট থেকে। শ্রীলঙ্কার বিপক্ষে একপ্রকার একক লড়াইয়ের পথে বাটলার শতকটি হাঁকালেন। এটি তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারেরও প্রথম শতক।

Advertisement

শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে আগে ব্যাট করতে নামে ইংল্যান্ড। শুরুতেই হোঁচট খায় ইয়ন মরগানের দল। ৩৫ রানের মধ্যেই জেসন রয়, ডেভিড মালান ও জনি বেয়ারস্টোকে হারায় ইংল্যান্ড। তারপর বাটলারের সাথে জুটি বেঁধে দলের হাল ধরেন মরগান। অধিনায়ক মরগান রানে ফেরার দিনে করেন ৩৬ বলে ৪০ রান।

উদ্বোধনী ব্যাটসম্যান বাটলারের ইনিংসের শেষ পর্যন্ত ব্যাটিং করেন। প্রথম দিকে তিনিও ধীরগতিতে ব্যাট করেন। ৪৫ বলে প্রথম অর্ধশতক পূরণ করেন এই ডানহাতি ব্যাটসম্যান। ইনিংসের শেষ বল ও নিজের ৬৭তম বলে তিন অঙ্ক স্পর্শ করেন তিনি। অর্থাৎ শেষের অর্ধশতকটি মাত্র ২২ বলে হাঁকিয়েন বাটলার।

Advertisement

ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকিয়ে শতক পূরণ করেন এই ইংলিশ ব্যাটসম্যান। তিনি অপরাজিত থাকেন ৬৭ বলে ১০১ রানে। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এটিই বাটলারের প্রথম অর্ধশতক। দলের বিপদের সময়ে হাঁকানো এই শতকের পথে তার উইলো থেকে আসে ৬টি করে চার ও ছক্কা।

বাটলারের শতকের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ইংল্যান্ড সংগ্রহ করেছে ৪ উইকেটের বিনিময়ে ১৬৩ রান। বাটলার ও মরগান গড়েছিলেন ১১২ রানের জুটি। শ্রীলঙ্কার পক্ষে ওয়ানিন্দু হাসারাঙ্গা তিনটি উইকেট শিকার করেন।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

গাঁজার থেকে দ্রুত ছড়িয়ে পড়ছে টি-টোয়েন্টি লিগ, বিরক্ত অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার

বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগ শুরু হচ্ছে। অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ডে আগেই টি-টোয়েন্টি লিগ ছিল, পরের বছর …

Leave a Reply

Your email address will not be published.