Breaking News
experienced-or-young-bangladesh-is-a-tough-opponent-at-home-babar

অভিজ্ঞ বা তরুণ যে-ই খেলুক, ঘরের মাঠে বাংলাদেশ কঠিন প্রতিপক্ষ: বাবর

পাকিস্তানের বিপক্ষে চট্রগ্রাম টেস্টে নেই বাংলাদেশের বেশ কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার। তুলনামূলক তারুণ্য নির্ভর দল নিয়েই মাঠে নামবে স্বাগতিকরা। কিন্তু প্রতিপক্ষ দলে কারা খেলছে এসব নিয়ে ভাবতে নারাজ বাবর আজম। পাকিস্তান অধিনায়কের বিশ্বাস, তরুণ ক্রিকেটাররাও নিজেদের কন্ডিশন সম্পর্কে ভালোভাবেই জানে। আর তাই বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ মানছেন তিনি।

Advertisement

ইনজুরির কারণে এই টেস্টের স্কোয়াডে রাখা হয়নি তামিম ইকবালকে। পরের টেস্টেও খেলার সম্ভাবনা নেই এই অভিজ্ঞ ওপেনারের। একই কারণে দলে নেই আরেক অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান।

দলের পেস বোলিং ইউনিটেও লেগেছে ইনজুরির ছোয়া। পুরো টেস্ট সিরিজ থেকেই ছিটকে গেছেন পেসার তাসকিন আহমেদ। এদিকে এই টেস্টের ঠিক দিন দুয়েক আগে আনুষ্ঠানিকভাবে সাদা পোশাকের ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এর ফলে পঞ্চপান্ডবের মধ্যে কেবল মুশফিকুর রহিমই থাকছেন চট্রগ্রাম টেস্টে।

Advertisement

অভিজ্ঞদের অনুপস্থিতিতে কিছুটা হলেও ভুগবে বাংলাদেশ। তবে বাবর মনে করেন, নিজেদের চেনা কন্ডিশনে বাংলাদেশ দলে যারাই খেলুক, ম্যাচ জেতা সহজ হবে না। তামিম-সাকিবহীন বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষই হিসেবেই দেখছেন পাকিস্তানের অধিনায়ক।

বাবর বলেন, ‘বাংলাদেশ ঘরের মাঠে খেলছে। স্বাগতিকদের দলে অভিজ্ঞ বা তরুণ যারাই খেলুক কন্ডিশন সম্পর্কে তাদের ধারণা আছে। আমাদের কন্ডিশন বুঝতে হবে এবং পারফর্ম করতে হবে। জয়ের জন্য বাংলাদেশ কঠিন প্রতিদ্বন্দ্বী।’

Advertisement

অভিজ্ঞ আর তারুণ্যে মিশেলে দারুণ এক ভারসাম্যপূর্ণ দল গড়েছে পাকিস্তান। ম্যাচের আগের দিন ১২ সদস্যের দল ঘোষণা করার মতো সাহস দেখেই অনুমান করা যায় কতটা আত্মবিশ্বাসী বাবরের দল। এই টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেরও অংশ তাই সে দিকেও নজর রাখছেন পাকিস্তান অধিনায়ক।

বাবর বলেন, ‘বেশ কিছু অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়ে আমাদের দল এখন ভারসাম্যপূর্ণ। চলমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভালো কিছু করতে চাই কারণ আমরা এই বছরের শুরু থেকে ধারাবাহিক ভালো খেলছি।’

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

আগামী চার মাসে পাঁচ দেশের টি২০ লিগ, আমিরশাহিতে প্রথম দিনেই মাঠে নামবে কেকেআর

আগামী ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত পাঁচটি দেশে হবে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগ। সেগুলির অন্যতম সংযুক্ত আরব …

Leave a Reply

Your email address will not be published.