Breaking News

আইপিএল শেষ হলেও বাড়ি ফিরতে রয়েছে জটিলতা বিদেশী ক্রিকেটারদের

আইপিএল স্থগিত হলেও প্লেয়ারদের নিয়ে দারুন বিপাকে ক্রিকেট বোর্ড। এক এক করে ফিরতে শুরু করেছে অনেক ক্রিকেটার আর অপেক্ষার প্রহর গুণতে হচ্ছে অনেককে। রয়েছে নানান রকম জটিলতা এমনকি নিয়ম অমান্য করে গেলে পেতে হবে সাজা।

গত কালই দেশের কোভিড পরিস্থিতির দিকে নজর রেখে ভারতীয় বোর্ড ও আইপিএল গভর্নিং কাউন্সিল সাময়িকভাবে আইপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। আর এবার তাই আটটি ফ্র্যাঞ্চাইজি তাদের বিদেশি খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের দেশে ফেরার জন্য ছেড়ে দিচ্ছে। ইতিমধ্যেই ইংল্যান্ডের বেশিরভাগ প্লেয়ার নিজের দেশে পৌঁছে গেছে। তবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের প্লেয়ারদের আর কিছু সময় অপেক্ষা করতে হবে।

Advertisement

তবে একটি বিষয় নিয়ে কিছু সংশয় দেখা যাচ্ছে। সেটি হল যে যে দলের প্লেয়ারেরা কোভিড পজিটিভ হয়েছেন সেই দলের প্লেয়ারেরা কবে নিজে দেশে ফিরতে পারবেন। কারণ এমন হতেই পারে তাঁরা পজিটিভ হওয়া প্লেয়ারদের সংস্পর্শে এসেছেন। প্রত্যেকটি দল যাদের প্লেয়াররা পজিটিভ এসেছেন তাঁরা এক সপ্তাহের জন্য আইসোলেশনে গিয়েছিল। তবে আইপিএল স্থগিত হওয়ার কথা ঘোষণা হতেই শুধুমাত্র পজিটিভ প্লেয়ারদের আইসোলেশনে পাঠিয়ে বাকি নেগেটিভ রিপোর্ট আসা প্লেয়ারদের জৈব সুরক্ষা বলয় ছেড়ে বেরিয়ে যাওয়ার অনুমতি দিয়ে দেওয়া হয়।

আরো পড়ুনঃ তালমাতাল আইপিএল এ চোখ সর্বমহলের

Advertisement

অস্ট্রেলিয়ার প্লেয়ারদের ক্ষেত্রে তাঁদের প্রথমে শ্রীলঙ্কা বা মালদ্বীপে পাঠানো হবে। তারপর সেখান থেকে তাঁদের দেশে ফেরানো হবে। এবং প্লেয়ারদের দেশে ফিরে ১৪ দিনের কোয়ারান্টিনেও থাকতে হবে।

ইংল্যান্ডের ১১ জন প্লেয়ারদের ৮ জনই আজ সকালে লন্ডন পৌঁছে গিয়েছেন। তবে ইয়ন মর্গ্যান, ক্রিস জর্ডান, ডেভিড মালান এখনও ভারতেই রয়েছেন। তাঁরা আগামী দু’দিনের মধ্যে রওনা দেবেন। নিউজিল্যান্ড থেকে আসা ১৭ জন প্লেয়ার, সাপোর্ট স্টাফকে দুটি দলে ভাগ করা হবে। একটি দল যাবে ইউকে(UK) এবং অপর দলটি নিউজিল্যান্ড ফিরে যাবে।

Advertisement

তবে নিউজিল্যান্ড ক্রিকেট প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের প্রধান হিথ মিলস এবিষয়ে ইএসপিএন ক্রিকইনফো’কে (ESPN Cricinfo) বলেন যে, ইউকে-এর(UK) দলটিকে আগামী ১০ তারিখ অবধি ভারতে থাকতে হতে পারে। কারণ সেদেশে ভারত থেকে ট্রাভেল সংক্রান্ত কিছু বিধিনিষেধ আছে। তবে যে দলটি নিউজিল্যান্ড ফিরে আসছে তাঁদের হয়তো কয়েকটি ফ্র্যাঞ্চাইজি চার্টার্ড বিমানে করে দেশে ফেরত পাঠিয়ে দিতে পারে। এই বিষয়ে আগামী ২৪ ঘন্টার মধ্যে নিশ্চিত করে বলা যাবে।

মিলস আরও বলেন যে, ‘এই দল বাদেও আরও কিছু প্লেয়ার থাকতে পারে। এবং তাঁদের ফিরিয়ে আনাটাই অত্যন্ত সমস্যার হতে চলেছে। কারণ খুব বেশি বিমান এই পরিস্থিতিতে ভারতের বাইরে আসছে না।’

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

আগামী চার মাসে পাঁচ দেশের টি২০ লিগ, আমিরশাহিতে প্রথম দিনেই মাঠে নামবে কেকেআর

আগামী ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত পাঁচটি দেশে হবে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগ। সেগুলির অন্যতম সংযুক্ত আরব …

Leave a Reply

Your email address will not be published.